শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসহাক এর দাফন সম্পন্ন ঈদ মুবারক চট্টগ্রামে একুশের কণ্ঠ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বান্দরবানে কম্বিং অপারেশন শুরু : সেনাপ্রধান শবেকদর সম্পর্কে কোরআন-হাদিসে যা বলা হয়েছে মক্কায় ব্যবসায়ী আলহাজ্ব আবদুল হাকিমের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আমুচিয়া ইউনিয়নের ইমাম, মোয়াজ্জিনদের মাঝে প্রবাসী এমদাদুল ইসলামের ঈদ উপহার সামগ্রী বিতরণ জেলা প্রশাসকের নিকট বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদ’র স্মারকলিপি প্রদান বোয়ালখালীতে জোরপূর্বক জায়গা দখলের পাঁয়তারা অনেকটা অভিমান নিয়েই যেন চলে গেলেন মোহাম্মদ ইউসুফ : ক্রীড়াঙ্গনে শোকের ছায়া

সম্মেলন ছাড়া গঠিত আ’লীগের সব ইউনিয়ন কমিটি বাতিল : সেপ্টেম্বরে বোয়ালখালীতে সম্মেলন

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :

সেপ্টেম্বরে বোয়ালখালী ও নভেম্বরে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করতে নির্দেশ দেয়া হয়েছে কেন্দ্র থেকে। সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে সকল ওয়ার্ড ও ইউনিয়ন সম্মেলন শেষ করতে হবে। সম্মেলন ছাড়া যেসব ইউনিয়নে স্থানীয় সংসদ সদস্য এককভাবে কমিটি দিয়েছেন সেগুলো বাতিল করে পূর্বের কমিটি বহাল রাখা হয়েছে। দক্ষিণ চট্টগ্রামের সংসদীয় আসনের এমপিদের নিয়ে উপজেলা ও জেলার নেতাদের সাথে কেন্দ্রীয় আওয়ামী লীগের দুদিনব্যাপী বৈঠকের গতকাল বুধবার শেষদিন সকালে বাঁশখালী এবং দুপুরে চন্দনাইশ ও বোয়ালখালী উপজেলার সাথে কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভায় এই নির্দেশনা দেয়া হয়। সভায় কেন্দ্রীয় নেতারা দলের এমপিদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা এমপি হয়েছেন, দলকে মেরে ফেলবেন না। দলের নেতাকর্মীদের সম্মান দেন, তাদের মর্যাদা আছে। এমপি আজকে আছেন কালকে নাও থাকতে পারেন। আগামীতে মনোনয়ন নাও পেতে পারেন। কিন্তু দল থাকবে। সবার আগে দল। দলকে নিয়ে (দলের নেতাকর্মীদের নিয়ে) সমন্বয় করে কাজ করতে হবে। দলকে অবহেলা করে আপনি (এমপি) বড় হতে পারবেন না।’ সভায় বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বলেন, ‘আমার উপজেলায় বেশ কয়েকটি ইউনিয়নে সম্মেলন ছাড়া নতুন কমিটি গঠন করেছেন সভাপতি।’ এসময় বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীও তার বক্তব্যে নিজস্ব যুক্তি তুলে ধরেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম হানিফ এমপি’র সাথে বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন(ভারপ্রাপ্ত)

এসময় কেন্দ্রীয় নেতারা অধ্যাপক আবদুল গফুরের অভিযোগের প্রেক্ষিতে সম্মেলন ছাড়া যেসব ইউনিয়ন কমিটি স্থানীয় সংসদ সদস্য এককভাবে করেছেন সব বাতিল করে পূর্বের কমিটি বহাল রাখার নির্দেশ দেন।
দক্ষিণ জেলা, বাঁশখালী ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে কথা বলে জানা গেছে, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ১৯৯৬ সালে। এক কমিটিতেই ২৫ বছর পার। অপরদিকে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ১৯৯৮ সালে। এখন প্রায় ২৩ বছর চলছে।
এই ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, সকালে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ ও স্থানীয় সংসদ সদস্যের সাথে এবং দুপুরে বোয়ালখালী ও চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগ এবং স্থানীয় সংসদ সদস্যের সাথে কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কেন্দ্রীয় নেতারা সবার জন্য একটি মাত্র বার্তা দিয়েছেন, সেটা হলো- দলকে অবহেলা করে রাজনীতি করা যাবে না। দলের নেতাকর্মীদের সম্মান দিতে হবে। তাদেরকে অবহেলা করা যাবে না। সবার আগে দল। দলকে বাদ দিয়ে কিছু করা যাবে না।
সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে ওয়ার্ড ও ইউনিয়ন সম্মেলন শেষ করে উপজেলা সম্মেলনের জন্য নির্দেশনা দিয়েছেন। জুলাই মাসের ১০ তারিখ বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। এই সভায় কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। সেপ্টেম্বরে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করতে বলেছেন। কেন্দ্রীয় নেতাদের সাথে বৈঠকের ব্যাপারে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর জানান, বাঁশখালীতে সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে সকল ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির সম্মেলন শেষ করে নভেম্বরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের জন্য কেন্দ্রীয় নেতারা নির্দেশনা দিয়েছেন। একই সাথে সম্মেলন ছাড়া যেসব ইউনিয়নে আওয়ামী লীগের কমিটি করা হয়েছে সেসব কমিটি বাতিল করে কেন্দ্রীয় নেতারা আগের কমিটি বহাল করেছেন। এসব বিষয় নিয়ে কেন্দ্রীয় নেতারা একটি সিদ্ধান্ত গ্রহণ করেছেন, এই সিদ্ধান্তে আমরা দুজন (সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর) স্বাক্ষর করেছি।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD