শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসহাক এর দাফন সম্পন্ন ঈদ মুবারক চট্টগ্রামে একুশের কণ্ঠ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বান্দরবানে কম্বিং অপারেশন শুরু : সেনাপ্রধান শবেকদর সম্পর্কে কোরআন-হাদিসে যা বলা হয়েছে মক্কায় ব্যবসায়ী আলহাজ্ব আবদুল হাকিমের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আমুচিয়া ইউনিয়নের ইমাম, মোয়াজ্জিনদের মাঝে প্রবাসী এমদাদুল ইসলামের ঈদ উপহার সামগ্রী বিতরণ জেলা প্রশাসকের নিকট বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদ’র স্মারকলিপি প্রদান বোয়ালখালীতে জোরপূর্বক জায়গা দখলের পাঁয়তারা অনেকটা অভিমান নিয়েই যেন চলে গেলেন মোহাম্মদ ইউসুফ : ক্রীড়াঙ্গনে শোকের ছায়া

বাঙালি জাতিকে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন বঙ্গবন্ধু: মোছলেম উদ্দিন আহমদ এমপি

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, বাঙালির স্বাধীনতার স্বপ্ন বঙ্গবন্ধুর মাধ্যমেই ১৯৭১ সালে পূরণ হয়েছিল। সেদিনের পশ্চাদপদ সমাজ ব্যবস্থায় তার জন্ম হলেও বহুমাত্রিক গুন নিয়ে ছোটবেলা হতেই তিনি গড়ে উঠেছিলেন। বুদ্ধি, সাহস, স্পষ্ঠবাদিতা ও আপোষহীন মনোভাব তাকে এক গুনী নেতৃত্বের আসনে সমাসীন করেছিল। বাঙালি জাতিকে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করা মহানায়কের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কোন রকম অন্যায়ের কাছে মাথা নত না করে, দৃঢ়চিত্তের অধিকারী, সময় উপযোগী, অভূতপূর্ব আন্দোলনের কারিগর হিসাবে তিনি বাঙালিকে ঐক্যবদ্ধ করে নিজকে জননায়কে পরিণত করেছিলেন। শত শত বছর ধরে শৃংখিত বাঙালির মৃক্তিদূত হিসাবে তিনি আমাদের স্বাধীনতার স্বর্ণতোড়নে পৌঁছিয়ে দিয়ে গেছেন। তাঁর জীবনের প্রতিটিক্ষণ তিনি দেশের জন্য দেশের মানুষের জন্য ব্যায় করেছেন। আজ তিনি আমাদের জাতীয় জীবনের মর্যাদা ও গৌরবের প্রতীক হিসাবে চিহ্নিত। তাঁর জীবন পর্যালোচনা করলে যে কেউ নিজকে একজন সু-নাগরিক হিসাবে গড়ে তুলতে পারবে। আজ ১৭ মার্চ বুধবার বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ইতিহাসের এই মহামানবকে ইতিহাস সযত্নে ধরে রেখেছে। মানুষকে সহজেই আপন করার এক মহান গুন নিয়ে তিনি উঠে এসেছিলেন। অসাধারণ বাগ্মীতায়, অসীম তেজোদীপ্ততায় জাতীয়তাবাদী চেতনায় বাঙালি জাতিকে যেভাবে জাগিয়ে তুলতে পেরেছিলেন ইতিহাসে তা বিরল। মুজিবকে বাদ দিয়ে বাংলার সঠিক ইতিহাস কল্পনাও করা যায় না। আমাদের অগ্রগতি ও সংগ্রাম তিনিই প্রেরণার উৎস। বঙ্গবন্ধুর অবদানকে যারা অস্বীকার করে ইতিহাস তাদের কখনোই ক্ষমা করবে না। সত্যের পাদ প্রদীপে বঙ্গবন্ধু উদ্ভাসিত হয়েছেন।
সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ সভাপতি মোহাম্মদ ইদ্রিস, সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, আইন সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, কৃষি সম্পাদক এড: আবদুর রশিদ, মহিলা বিষয়ক সম্পাদক এড: কামর“ন নাহার, উপ দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়–য়া, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সদস্য চেয়ারম্যান নাছির আহমদ, মোস্তাক আহমদ আঙ্গুর, আয়ুব আলী, এ কে আজাদ, সেলিম নবী, শাহিদা আক্তার জাহান, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি চেমন আরা তৈয়ব, সাধারণ সম্পাদক শামীমা হার“ন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক চৌধুরী মো: গালিব, আবদুল হান্নান লিটন, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ যুগ্ম আহবায়ক এড: কামেলা খানম রূপা, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, দক্ষিণ জেলা মৎস্যজীবী লীগ যুগ্ম-আহবায়ক সুরেশ দাশ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, ছাত্রনেতা রাশেদুল আরেফিন জিসান প্রমুখ।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD