বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতার ঘোষণা প্রসঙ্গ গাজার মুসলিমদের আর কতভাবে নির্যাতন করলে বিশ্ববিবেক জাগ্রত হবে! শেখ মুজিবুর রহমান- শুধু কোনো ব্যক্তির নাম নয়, তিনি স্বয়ং একটি প্রতিষ্ঠান পরৈকোড়া ইউনিয়ন সমিতি এখনও বলবৎ, একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে : সুজিত কুমার দাশ চাঁন্দগাও হামিদ চরে সন্ত্রাসীদের হামলায় নিহত ১,আহত ১০ আনোয়ারায় কৈলাশ তীর্থ ধামে ৪দিন ব্যাপী গ্রামীণ মেলা ও অষ্টপ্রহরব্যাপী মহানাম সংকীর্তন সহ শিক্ষা কার্যক্রম নিয়ে অনন্য অবস্থানে সৈয়দপুর নুর কাশেম একাডেমি:প্রতিষ্ঠা বার্ষিকী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা আনোয়ারাকে সমৃদ্ধ উপজেলায় পরিণত করবো:অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা চট্টগ্রামে দলবদ্ধ ধর্ষণে অসুস্থ প্রেমিকার মৃত্যু প্রেমিকসহ গ্রেফতার ২ : উপযুক্ত শাস্তি দাবী ঐতিহাসিক ৭ মার্চ : জাতির মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পরার দিক-নির্দেশনা

এক যুগ পর বোয়ালখালীতে চালু হতে যাচ্ছে বাস সার্ভিস

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘ এক যুগ পর আবারো বোয়ালখালীতে চালু হতে যাচ্ছে বিআরটিসি বাস সার্ভিস সেবা। নামানো হবে বিআরটিসির তিনটি বাস।

আজ ১২ ই ডিসেম্বর শনিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম -৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদের নেতৃত্বে সম্ভাব্যতা যাচাইয়ে সংস্থার কর্মকর্তারা উপজেলার বিভিন্ন সড়ক-উপ সড়কগুলো পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন,বিআরটিসির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের চেয়ারম্যান প্রকৌশলী মাসুদুল আলম তালুকদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন,সহকারী কমিশনার (ভূমি) মো মোজাম্মেল হক চৌধুরী,বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল করিমসহ উপজেলার আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিআরটিসির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের চেয়ারম্যান প্রকৌশলী মাসুদুল আলম তালুকদার বলেন, বাস চলাচলের সম্ভ্যতা যাচায়ের প্রতিবেদন কর্তপক্ষের কাছে দাখিল করা হবে। এর প্রেক্ষিতে আপাতত ২৮জন সিট ক্যাপাসিটির তিনটি ছোট বাস এ উপজেলায় চালু করা হবে। প্রতিদিন নগরীর নিউ মার্কেট থেকে অলি বেকারী ও দাশের দীঘির পাড় পর্যন্ত প্রতিটি বাস ৬ বার করে যাতায়াত করবে বলে তিনি জানান।

জানা যায়, এক সময় বোয়ালখালীর সড়ক-উপ-সড়কগুলোতে যাত্রীবাহী অর্ধশতাধিক বাস মিনিবাস চলাচল করতো। কালুরঘাট ব্রিজের সীমাহীন যানজট ও অভ্যন্তীণ সড়কগুলোর দুরবস্থাসহ নানাবিধ কারণে পর্যায়ক্রমে ধীরে ধীরে উধাও হয়ে যায় এসব বাস। ১৯৭৯ সালে চালু হয় জনগুরুত্বপূর্ণ এ লাইনের বাস সার্ভিস। এ সুযোগে সড়কে নামে দেশীয় তৈরি সিএনজি চালিত টুকটুকি আর অটো রিকশাগুলো। এখন এখানকার প্রায় ৪ লক্ষাধিক জনগণের যাতায়াতের জন্য এসব যানবাহনগুলো অন্যতম ভরসা।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD