বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
সরাইপাড়ায় রাতের আঁধারে অতর্কিত হামলার স্বীকার এমরানের পরিবার : বসতবাড়ী দখলের চেষ্টা রাউজান সাহিত্য পরিষদের ঈদ পুনর্মিলনী  অনুষ্ঠিত  বাংলাদেশে সর্ব প্রথম স্বর্ণ মুকুট গীতা প্রতিযোগিতা চট্টগ্রামে বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসহাক এর দাফন সম্পন্ন ঈদ মুবারক চট্টগ্রামে একুশের কণ্ঠ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বান্দরবানে কম্বিং অপারেশন শুরু : সেনাপ্রধান শবেকদর সম্পর্কে কোরআন-হাদিসে যা বলা হয়েছে মক্কায় ব্যবসায়ী আলহাজ্ব আবদুল হাকিমের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আমুচিয়া ইউনিয়নের ইমাম, মোয়াজ্জিনদের মাঝে প্রবাসী এমদাদুল ইসলামের ঈদ উপহার সামগ্রী বিতরণ

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের ৩২ ইউপিতে ভোট কাল

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :

পঞ্চম ধাপে চট্টগ্রামের আনোয়ারা, বোয়ালখালী ও চন্দনাইশের ২৪ ইউনিয়নসহ বৃহত্তর চট্টগ্রামের ৩২ ইউনিয়নে নির্বাচন আগামীকাল। নির্বাচনী এলাকায় গতকাল রাত ১২টা থেকে বন্ধ হয়ে গেছে প্রার্থীদের সব ধরনের প্রচার-প্রচারণা। আগামীকাল বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোট গ্রহণ। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি ভোট কেন্দ্রে ব্যালট পেপার যাবে ভোটের দিন ভোর ৬টা থেকে।
সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। সংশ্লিষ্টরা বলছেন, আনোয়ারা, চন্দনাইশ ও বোয়ালখালীর বেশিরভাগ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। বিদ্রোহীরা আছেন প্রাণপণ লড়াইয়ে। সে কারণে সুষ্ঠু নির্বাচনের এত প্রস্তুতির মাঝেও ভোটারদের মাঝে বিরাজ করছে শঙ্কা।
প্রতিটি ভোটকেন্দ্রে একজন অস্ত্রসহ পুলিশ অফিসার, অস্ত্রসহ চারজন কনস্টেবল, অস্ত্রসহ একজন আনসার, অস্ত্রসহ একজন এপিসি আনসার, অঙ্গীভূত আনসার ভিডিপির আটজন পুরুষ ও সাতজন মহিলা সদস্যসহ ২২ জন করে নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি ইউনিয়নে দায়িত্বে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স।
এদিকে কাল ৫ জানুয়ারি আনোয়ারা উপজেলার ১০টি ইউনিয়নে ও চন্দনাইশ উপজেলায় ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এদিকে বোয়ালখালী উপজেলায় ৭ ইউনিয়নে নির্বাচন হবে।
পঞ্চম ধাপে আনোয়ারা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৪ জন। বৈরাগ ইউনিয়নে নির্বাচিত হয়েছেন নোয়াব আলী, বটতলীতে এম এ মান্নান চৌধুরী, বারখাইনে হাসনাইন জলিল চৌধুরী শাকিল ও চাতরীতে নির্বাচিত হয়েছেন আফতাব উদ্দিন চৌধুরী সোহেল। চন্দনাইশ উপজেলার জোয়ারা ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আমিন আহমেদ চৌধুরী রোকন।
বোয়ালখালী উপজেলার যে ৭ ইউনিয়নে নির্বাচন হবে সেগুলো হলো শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, শ্রীপুর-খরন্দ্বীপ, আমুচিয়া, করলডেঙ্গা ও চরণদ্বীপ।
আনোয়ারা উপজেলার ১০ ইউনিয়ন হলো বৈরাগ, বারশত, রায়পুর, বটতলী, বরুমছড়া, বারখাইন, আনোয়ারা সদর, চাতরী, পরৈকোড়া ও হাইলধর। মামলার কারণে আনোয়ারার ১১ নং জুইদন্ডী ইউনিয়ন বাদ পড়েছে। চন্দনাইশ উপজেলার ৮ ইউনিয়ন হলো কাঞ্চনাবাদ, জোয়ারা, বরকল, বরমা, বৈলতলী, হাসিমপুর, খোপাছড়ি ও সাতবাড়িয়া।
এদিকে খাগড়াছড়ি জেলার সদর উপজেলার ৫ ইউনিয়নে নির্বাচন হবে একই তারিখে। ইউনিয়নগুলো হলো খাগড়াছড়ি ইউনিয়ন, কমলছড়ি, গোলাবাড়ি, পেরাছড়া ও ভাইবোনছড়া। বান্দরবান জেলার সদর উপজেলায় ৩ ইউনিয়নে নির্বাচন হবে। ইউনিয়নগুলো হলো কুহালং, সুয়ালক ও টংকাবতী।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD