মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
শেখ মুজিবুর রহমান- শুধু কোনো ব্যক্তির নাম নয়, তিনি স্বয়ং একটি প্রতিষ্ঠান পরৈকোড়া ইউনিয়ন সমিতি এখনও বলবৎ, একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে : সুজিত কুমার দাশ চাঁন্দগাও হামিদ চরে সন্ত্রাসীদের হামলায় নিহত ১,আহত ১০ আনোয়ারায় কৈলাশ তীর্থ ধামে ৪দিন ব্যাপী গ্রামীণ মেলা ও অষ্টপ্রহরব্যাপী মহানাম সংকীর্তন সহ শিক্ষা কার্যক্রম নিয়ে অনন্য অবস্থানে সৈয়দপুর নুর কাশেম একাডেমি:প্রতিষ্ঠা বার্ষিকী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা আনোয়ারাকে সমৃদ্ধ উপজেলায় পরিণত করবো:অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা চট্টগ্রামে দলবদ্ধ ধর্ষণে অসুস্থ প্রেমিকার মৃত্যু প্রেমিকসহ গ্রেফতার ২ : উপযুক্ত শাস্তি দাবী ঐতিহাসিক ৭ মার্চ : জাতির মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পরার দিক-নির্দেশনা কক্সবাজারে বোয়ালখালী প্রেস ক্লাবের প্রীতি সম্মিলন ২০২৪ অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী দম্পতিকে গুলি করে হত্যা

গুলিস্তানে ভবনে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৭, আহত দুই শতাধিক : তথ্যকেন্দ্র খুলেছে ছাত্রলীগ, নাশকতা নয়

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

ঢাকা প্রতিনিধি :
রাজধানীর ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় এক ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন দুই শতাধিক লোক। আর এখন পর্যন্ত ১৭ জন নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে আরও হতাহতের আশঙ্কা রয়েছে। ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান ও আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। মঙ্গলবার বিকেল ৫টার আগে বিস্ফোরণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের সদরদপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন জানান, ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে ৭টি ইউনিট কাজ করছে। ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা বলছেন, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়।
শতাধিক মানুষ আহত হয়েছেন। যে ভবনে বিস্ফোরন হয়েছে সেটি ৫ তলা ভবন। নিচতলায় সেনেটারী দোকান এবং বাকি ৪টি ফ্লোর ব্র্যাক ব্যাংকের অফিস।
আহতদের সহযোগিতায় তথ্যকেন্দ্র খুলেছে ছাত্রলীগ
গুলিস্থানের বিস্ফোরণের ঘটনায় আহতদের জন্য রক্ত সংগ্রহ, প্রাথমিক চিকিৎসা প্রদান ও আহতদের নির্বিঘ্ন চিৎকৎসা সেবা নিশ্চিতে তথ্য কেন্দ্র খুলেছে বাংলাদেশ ছাত্রলীগ।
মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সিদ্দিক বাজারের একটি ভবনে আকস্মিক বিস্ফোরণের ঘটনায় হতাহতদের জন্য জরুরি ভিত্তিতে বিভিন্ন গ্রুপের রক্তের প্রয়োজন। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা ও সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো যাচ্ছে যে, প্রয়োজনীয় রক্ত জোগান দিতে তারা যেন ব্যক্তিগত ও সাংগঠনিকভাবে এগিয়ে আসে।

 

 

 

 

 

 

গুলিস্তানের বিস্ফোরণের ঘটনা নাশকতা নয়: ডিএমপি কমিশনার
রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়ার বিস্ফোরণের ঘটনা নাশকতামূলক নয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।
মঙ্গলবার (৭ মার্চ) ঘটনাস্ল পরিদর্শন শেষে উপস্তি সাংবাদিকদের তিনি কথা বলেন। তিনি বলেন, আমি এখানে এসে জানতে পেরেছি দশ থেকে বারো জন লোক মারা গেছে। আরও অনেকেই চিকিৎসাধীন অবস্থায় আছেন। এর মধ্যে অনেকের অবস্থা খুব গুরুতর।
কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, গুলিস্তানের সিদ্দিক বাজারের নর্থ সাউথ রোডে একটি বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে। ওখানে আমাদের যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্লে গিয়ে তদন্ত করে দেখেছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা না। অনেক সময় দেখা যায় নানা কারণে বিস্ফোরণ হয়, কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাস। এটা গ্যাসজনিত কোনো বিস্ফোরণ হতে পারে। এরপরও তদন্ত করে দেখা হবে-এটা নাশকতা নাকি দুর্ঘটনা।

তিনি আরও বলেন, আমরা এখন পর্যন্ত যতটুকু জানতে পেরেছি সিদ্দিক বাজারের সেটি একটি বাণিজ্যিক ভবন ছিল। নিচ তলায় বিভিন্ন সেনেটারি সামগ্রী ছিল। ওই ভবনে গ্রামীণ ব্যাংক ও ব্রাক ব্যাংক এর অফিস ছিল। আরও কিছু কমার্শিয়াল দোকান ছিল। যেহেতু সেটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ,তাই তদন্ত না করে বিস্তারিত বলতে পারব না।
উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে রাজধাীর গুলিস্তানে ওই ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২০ জনের বেশি। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ ও সেনাবাহিনী উদ্ধার কাজ চালাচ্ছে।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD