শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
দক্ষিণ আফ্রিকায় ভয়াবহ বাস দুর্ঘটনা,৮ বছরের এক শিশুকে জীবিত, ৪৫ জন নিহত মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতার ঘোষণা প্রসঙ্গ গাজার মুসলিমদের আর কতভাবে নির্যাতন করলে বিশ্ববিবেক জাগ্রত হবে! শেখ মুজিবুর রহমান- শুধু কোনো ব্যক্তির নাম নয়, তিনি স্বয়ং একটি প্রতিষ্ঠান পরৈকোড়া ইউনিয়ন সমিতি এখনও বলবৎ, একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে : সুজিত কুমার দাশ চাঁন্দগাও হামিদ চরে সন্ত্রাসীদের হামলায় নিহত ১,আহত ১০ আনোয়ারায় কৈলাশ তীর্থ ধামে ৪দিন ব্যাপী গ্রামীণ মেলা ও অষ্টপ্রহরব্যাপী মহানাম সংকীর্তন সহ শিক্ষা কার্যক্রম নিয়ে অনন্য অবস্থানে সৈয়দপুর নুর কাশেম একাডেমি:প্রতিষ্ঠা বার্ষিকী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা আনোয়ারাকে সমৃদ্ধ উপজেলায় পরিণত করবো:অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা চট্টগ্রামে দলবদ্ধ ধর্ষণে অসুস্থ প্রেমিকার মৃত্যু প্রেমিকসহ গ্রেফতার ২ : উপযুক্ত শাস্তি দাবী

ক্রীড়া উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন সৈয়দ মঈনুদ্দিন হোসাইন : আলহাজ্ব আলী আব্বাস

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

কাজী নাসের :
চট্টগ্রাম ব্রাদার্স ক্রিকেট একাডেমীর আয়োজনে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপে­ক্স মাঠে শুরু হয়েছে সৈয়দ মঈনুদ্দিন হোসাইন স্মৃতি অনুর্ধ্ব-১৮ ইন্টারন্যাশনাল একাডেমী কাপ ২০২২। ১১ নভেম্বর, সকাল ১০টায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মেয়র, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি, বিসিবি পরিচালক, সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. তাহেরুল আলম চৌধুরী স্বপন, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, সিজেকেএস ক্রিকেট সম্পাদক আব্দুল হান্নান আকবর, বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক সাইফুল্লাহ চৌধুরী। উপস্থিত ছিলেন বিসিবি কিউরেটর জাহিদ রেজা বাবু, ব্রাদার্স একাডেমীর পরিচালক মো. মমিনুল হক, আমিনুল হকসহ খেলোয়াড় ও সংগঠকবৃন্দ।
২য় বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় ভারতের ২টি, চট্টগ্রামের ৬টি, ঢাকার ২টি (মাস্কো সাকিব ও বিকেএসপি), কুমিল্লার ১টি এবং খাগড়াছড়ির ১টি একাডেমী অংশগ্রহণ করেছে। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়, সম্মাননা সূচক উত্তোরীয় পরিয়ে দেয়া হয় এবং আয়োজক সংস্থার পক্ষ থেকে ভারতের জলপাইগুড়ি’র একাডেমী দলের কোচ পার্থ প্রতিম মন্ডল ও ম্যানেজার বিদ্যুত রয়কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। জলপাইগুড়ি একাডেমী পক্ষ থেকে আয়োজক সংস্থা ব্রাদার্স ক্রিকেট একাডেমীকে এবং ব্রাইট ক্রিকেট একাডেমীকে ক্রেস্ট প্রদান করা হয়। এরপর অতিথিবৃন্দ কবুতর উড়িয়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, আমার পিতা সৈয়দ মঈনুদ্দিন হোসাইন একজন স্বনামধন্য ক্রীড়া সংগঠক ছিলেন, তিনি চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তিনি নিজস্ব অর্থায়নে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন ও পৃষ্ঠপোষকতা করতেন। তাঁর মতো দূরদর্শী, নিবেদিতপ্রাণ ও পরোপকারী সংগঠদের হাতে গোড়াপত্তন হয়ছে আজকের আধুনিক ক্রীড়ার। নতুন প্রজন্মের কাছে তাঁর অবদান তুলে ধরতে তাঁর স্মরণে ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন একটি যুগপোযোগী সিদ্ধান্ত। ২য় বারের মতো আয়োজিত এই অনুর্ধ-১৮ ক্রিকেট প্রতিযোগিতায় বাংলাদেশের খ্যাতনামা একাডেমীসহ ভারতের ক্রিকেট একাডেমীর অংশগ্রহণ করা একটি অত্যন্ত আনন্দের বিষয়। ভবিষ্যতে এই প্রতিযোগিতা আরো বড় পরিসরে আয়োজনের জন্য সকল প্রকার পৃষ্ঠপোষকতার ঘোষনা দেন আ জ ম নাছির উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস তাঁর বক্তব্যে বলেন, সৈয়দ মঈনুদ্দিন হোসাইন এর নামে প্রতিযোগিতা আয়োজনের বিষয়টি সর্বপ্রথম আমি ব্রাদার্স একাডেমীর কর্ণধার মমিনুল হককে জানাই এবং সে অত্যন্ত সুন্দরভাবে পর পর ২বার প্রতিযোগিতাটি আয়োজন করতে পেরেছে, এটি আমাদের জন্য আনন্দের বিষয়। ক্রীড়া উন্নয়নে যে সকল সংগঠকগণ অসামান্য অবদান রেখেছেন তন্মেধ্যে সৈয়দ মঈনুদ্দিন হোসাইন অন্যতম। তাঁর সুযোগ্য পুত্র আ জ ম নাছির উদ্দিনও বাংলাদেশের অন্যতম সফল একজন ক্রীড়া সংগঠক।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD