সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ব্যতিক্রমী উদ্যোগ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত কালুরঘাট ফেরিতে হিট স্ট্রোকে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু তীব্র তাপদাহে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ

সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...


আইয়ুব আলী:
আল্লাহর প্রতি ভালবাসাপূর্ণ অন্তর আল্লাহর সৃষ্টিকে কষ্ট দেওয়া থেকে বিরত থাকে এবং তাঁর সৃষ্টির কল্যাণে নিজেকে নিয়োজিত রাখে।’
এস জেড এইচ এম ট্রাস্ট’নিয়ন্ত্রণাধীন মহিলাদের আত্মজিজ্ঞাসা ও জ্ঞানানুশীলনমূলক সংগঠন ‘আলোর পথে’র ব্যবস্থাপনায় ‘পবিত্র রমজান ও ঈদুল ফিতরের শিক্ষা: বছরজুড়ে করণীয়’ শীর্ষক এপ্রিল মাসের মাহফিল নগরীর নতুন চান্দগাঁও থানার উত্তর পাশে রূপালী আবাসিক গেইট সংলগ্ন ‘ডিউ উদয়ন’ভবনস্থ ‘এস জেড এইচ এম ট্রাস্ট’ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
আলোর পথে’র সিনিয়র সদস্য নুসরাত ফাতিমা জেন্সি’র তত্ত্বাবধানে এবং তাসমিয়া তাবাসসুম ও সাদিয়া সুলতানার সঞ্চালনায় মাহফিল শুরু হয় ছোট্ট সোনামনি সিদরাতুল মুনতাহার পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে। না’তে রাসুল (দ.) পরিবেশন করেন উম্মে সায়মা সাদিয়া ও মাইজভাণ্ডারী গজল পরিবেশন করেন রাজিয়া সুলতানা পপি। ‘ইসলামের ইতিহাস ও ঐতিহ্যে শাওয়াল মাস’ শীর্ষক তথ্যকণিকা (এ মাসে জন্ম এবং ওফাতপ্রাপ্ত ইসলামের মহান মণীষীগণের সংক্ষিপ্ত জীবনালেখ্য) উপস্থাপন করেন সদস্য সৈয়দা আকলিমা ফাতিমা। স্বাস্থ্য কণিকায় প্রচন্ড তাপদাহে করণীয় বিষয়ে আলোকপাত করেন ডা. আয়েশা ফারহানা, এমবিবিএস (ডি.ইউ), ডিসিএইচ (বিএমএমএমইউ), পিজিটি (পেডিয়াট্রিক) এবং এক্স সিনিয়র লেকচারার, ইএমসিএইচ।
নির্ধারিত বিষয়ে আলোচনায় তরুণ আলোচক মাদরাসা-ই-গাউসুল আযম মাইজভাণ্ডারীর প্রভাষক, বায়েজিদ শান্তিনগর জামে মসজিদের খতিব এবং ট্রাস্ট নিয়ন্ত্রণাধীন তারুণ্য নির্ভর সংগঠন ‘তাজকিয়া’ কেন্দ্রিয় পর্ষদের সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ মুজিবুল হক তাঁর ব্যক্তব্যে বলেন- “সাওমের উদ্দেশ্য হচ্ছে মানুষের হৃদয়ে আল্লাহ্ প্রেমের বীজ বপন করা। আর আল্লাহর প্রতি ভালবাসাপূর্ণ অন্তর আল্লাহর সৃষ্টিকে কষ্ট দেওয়া থেকে বিরত থাকে এবং তাঁর সৃষ্টির কল্যাণে নিজেকে নিয়োজিত রাখে।”

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD