বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসহাক এর দাফন সম্পন্ন ঈদ মুবারক চট্টগ্রামে একুশের কণ্ঠ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বান্দরবানে কম্বিং অপারেশন শুরু : সেনাপ্রধান শবেকদর সম্পর্কে কোরআন-হাদিসে যা বলা হয়েছে মক্কায় ব্যবসায়ী আলহাজ্ব আবদুল হাকিমের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আমুচিয়া ইউনিয়নের ইমাম, মোয়াজ্জিনদের মাঝে প্রবাসী এমদাদুল ইসলামের ঈদ উপহার সামগ্রী বিতরণ জেলা প্রশাসকের নিকট বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদ’র স্মারকলিপি প্রদান বোয়ালখালীতে জোরপূর্বক জায়গা দখলের পাঁয়তারা অনেকটা অভিমান নিয়েই যেন চলে গেলেন মোহাম্মদ ইউসুফ : ক্রীড়াঙ্গনে শোকের ছায়া

এসএসসি ১৯ জুন, এইচএসসি ২২ আগস্ট

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

সমর প্রতিবেদক : ১৯ জুন এসএসসি ও ২২ আগস্ট এইচএসসি পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করে বিজ্ঞপ্তি দিয়েছে শিক্ষা বোর্ড।
মঙ্গলবার (১ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ দুটি পরীক্ষার ফরম পূরণ ও প্রস্তুতিমূলক পরীক্ষার বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।
করোনা মহামারির কারণে গত বছর এসএসসি হলেও এইচএসসি পরীক্ষা না নিয়ে জেএসসি এবং এসএসসির নম্বরের ওপর ভিত্তি করে মূল্যায়ন করা হয়। সাধারণত ফেব্রুয়ারিতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা নেওয়া হতো। তবে গেল বছর এসএসসি পরীক্ষা নেওয়া হয় নভেম্বরে।
চলতি বছরের মাঝামাঝি সংক্ষিপ্ত সময়ে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়ে আসছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
এসএসসি ও এইচএসসি পরীক্ষা কবে নাগাদ হতে পারে এমন প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, সেটি এই মুহূর্তে বলা সম্ভব না। এটি অবশ্যই করোনার গতি প্রকৃতির ওপর নিভর্র করবে, আমরা কতদিন ক্লাস নিতে পারবো। যদিও সংক্ষিপ্ত সিলেবাস ইতোমধ্যে দিয়ে দিয়েছি, সেটা কতদিনে করাতে পারবো তার ওপরে নির্ভর করবে।
তিনি বলেন, আমরা আশা করছি বছরের মাঝামাঝি সময়ে হয়তো নিতে (এসএসসি-এইচএসসি পরীক্ষা) পাারবো। কিন্তু সুনির্দিষ্ট তারিখ বলা সম্ভব নয়।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD