বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আল-ফালাহ কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)ও ফাতেহা-এ ইয়াজদাহুম উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রামে উন্নয়নের জন্য কৃতজ্ঞতা জানাতে আওয়ামী লীগ প্রফুল্ল­, নেতাকর্মীরা তৎপর কর্মসূচি করেন আপত্তি নেই, মানুষের ওপর হামলা হলে ছাড়বো না : বিএনপিকে প্রধানমন্ত্রী প্রবাসীর কোটি টাকার জায়গা দখলের চেষ্টা: বান্দরবান পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছে প্রবাসী সুলাল কান্তি ঘোষ শ্রীলংকায় কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নািশপেপুরস্কার বিতরণ করছেন সৈয়দ শাহাব উদ্দিন শামীম শাহপরীর দ্বীপ থেকে ঘুমধুম পর্যন্ত ৬১ কিঃমি বেড়িবাঁধ সড়ক ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে চমক : সম্মেলন ৮ ডিসেম্বর ভোটের মাঠে শেখ হাসিনা : বিরোধী দলের বক্তব্যেরও কড়া জবাব দেওয়া হবে বিশ্বকাপের প্রথম আপসেট আর্জেন্টিনা,ভূপাতিত মেসিরা তিন জনসভায় ৩০ লাখ মানুষ সমাগমের টার্গেট : চট্টগ্রামে ১১ লাখ

১৭ বছর পর ১৫ অক্টোবর দক্ষিণ জেলা আ’লীগের সম্মেলন ঘোষণা

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল:
প্রায় ১৭ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার ঘোষণা এলো। আগামী ১৫ অক্টোবর দক্ষিণ জেলার সম্মেলনের দিনক্ষণ ঘোষণা করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। গত শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে দক্ষিণ জেলার বর্ধিতসভায় তিনি এ ঘোষণা দেন।
জেলা সম্মেলন শেষ হওয়ার আগেই ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার সম্মেলন শেষ করার বাধ্যবাধকতার কথা বলেছেন আওয়ামী লীগ নেতা স্বপন। গত ২৮, ২৯ ও ৩০ মে চট্টগ্রামের তিন সাংগঠনিক জেলার যুবলীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। এর পর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে এগোচ্ছে ক্ষমতাসীন দলটি। এর মধ্যে আগামী ১ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের কথা রয়েছে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৫ সালে। ওই সম্মেলনে প্রবীণ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু সভাপতি ও মোছলেম উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। পরে আখতারুজ্জামান চৌধুরী বাবু আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হন। কিন্তু তার জীবদ্দশায় আর কাউকে সভাপতি করা হয়নি। বাবুর মৃত্যুর পর ২০১২ সালের ২৩ ডিসেম্বর সম্মেলন ছাড়াই কেন্দ্র থেকে মোছলেম উদ্দিন আহমদকে সভাপতি ও মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। তিন বছরের জন্য ঘোষিত কমিটি ইতোমধ্যে ৯ বছর পার করছে।
গত শনিবার অনুষ্ঠিত বর্ধিতসভার সঞ্চালক ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে বর্ধিতসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, সংসদ সদস্য আবু নেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী ও আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। এর আগে গত ১৪ মে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত চট্টগ্রাম দক্ষিণ জেলা তৃণমূল সম্মেলনেও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সেপ্টেম্বরে জেলা সম্মেলনের সম্ভাব্যতার কথা জানিয়েছিলেন। ওই সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভিত্তি দুর্বল। নির্বাচনে দক্ষিণের চেয়ে উত্তর জেলা আওয়ামী লীগ বেশি আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।
এদিকে আগামী ১ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগেরও সম্মেলন হওয়ার কথা রয়েছে। ২০১৪ সালে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি এবং আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। ২০১৭ সালের ১৫ ডিসেম্বর মহিউদ্দিন চৌধুরী মারা যান। পরে সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD