বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:১২ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আল-ফালাহ কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)ও ফাতেহা-এ ইয়াজদাহুম উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রামে উন্নয়নের জন্য কৃতজ্ঞতা জানাতে আওয়ামী লীগ প্রফুল্ল­, নেতাকর্মীরা তৎপর কর্মসূচি করেন আপত্তি নেই, মানুষের ওপর হামলা হলে ছাড়বো না : বিএনপিকে প্রধানমন্ত্রী প্রবাসীর কোটি টাকার জায়গা দখলের চেষ্টা: বান্দরবান পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছে প্রবাসী সুলাল কান্তি ঘোষ শ্রীলংকায় কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নািশপেপুরস্কার বিতরণ করছেন সৈয়দ শাহাব উদ্দিন শামীম শাহপরীর দ্বীপ থেকে ঘুমধুম পর্যন্ত ৬১ কিঃমি বেড়িবাঁধ সড়ক ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে চমক : সম্মেলন ৮ ডিসেম্বর ভোটের মাঠে শেখ হাসিনা : বিরোধী দলের বক্তব্যেরও কড়া জবাব দেওয়া হবে বিশ্বকাপের প্রথম আপসেট আর্জেন্টিনা,ভূপাতিত মেসিরা তিন জনসভায় ৩০ লাখ মানুষ সমাগমের টার্গেট : চট্টগ্রামে ১১ লাখ

হাব চট্টগ্রাম জোনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল উদযাপিত

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

মিনহাজুল ইসলাম মাসুম:
হজ্ব এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) চট্টগ্রাম জোন আয়োজিত মিলাদুন্নবী (সা.) মাহফিল জিন্নুরাইন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাব সভাপতি ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য জনাব এম. শাহাদাত হোসাইন তসলিম, হাব চট্টগ্রাম জোনের চেয়ারম্যান জনাব মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিল ও মেজবানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শরীয়া বোর্ডের চেয়ারম্যান মাওলানা ড. গিয়াস উদ্দিন তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাওলানা এয়াকুব শরাফতী, আটাব ও হাবের সাবেক চট্টগ্রাম জোন চেয়ারম্যান মোহাম্মদ আবুল কাসেম এবং হাবের ইসি সদস্য ইঞ্জিনিয়ার আতাউর রহমান। মাহফিলে আরও বক্তব্য রাখেন হাব সদস্য ইয়াহইয়া খান মহসিন, সূফী আবদুল মন্নান চৌধুরী, মাওলানা আবদুন নবী আল কাদেরী এবং আলহাজ্ব মোহাম্মদ মাসুম প্রমুখ।

প্রধান অতিথি বলেন, ‘প্রিয়নবি (সা.) দুনিয়াতে এসেছেন বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ। তাঁর আগমনে পৃথিবীর মানুষেরা ধন্য হয়েছে। তাঁর সমগ্র জিন্দেগি আমাদের জন্য একমাত্র অনুকরণীয় ও অনুসরণীয় আদর্শ। মানুষ তখনই সফল হবে যখন তার দেখানো পথে চলবে। করোনাকাল পরবর্তী এবারের হজ্ব প্রসঙ্গে তিনি বলেন, ২০২২ সালের হজ্ব ছিল আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জের। আল্লাহর রহমত আমাদের উপর ছিল। তাই মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় ধর্মপ্রতিমন্ত্রী এবং সংশ্লিষ্ট সবার সহযোগিতায় সর্বকালের সেরা হজ্ব ব্যবস্থাপনা আমরা উপহার দিতে সক্ষম হয়েছি। আমরা গড্ডলিকা প্রবাহে না ভেসে সবার জন্য ইনসাফ ও সুষম হজ্ব ব্যবস্থাপনা নিশ্চিত করেছি। প্রধান আলোচক কুরআন-হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, ‘ইসলাম একটি শাশ্বত ও পূর্ণাঙ্গ জীবনবিধান। বিশ্বনবি (সা.) প্রতিটি আমল ছিল বিজ্ঞান ভিত্তিক। আজকের জাতিসংঘ ঘোষিত সব কর্মসূচি ১৪শত বছর আগের বিশ্বনবি (সা.)-এর দেখানো পদ্ধতি। তিনি ছিলেন রহমতের নবি, দয়ার নবি, পরকালে উম্মতদিগের কান্ডারি নবি। সমগ্র মানবজাতির পথ প্রদর্শক। আজকের এই অশান্ত, ঝঞ্ঝা-বিক্ষুব্ধ পৃথিবীর শান্তিপ্রিয় সকল মানুষকে প্রিয়নবি (সা.)এর পূর্ণাঙ্গ জীবন চরিত সম্পর্কে অবগত হতে হবে। তবেই দেশ-সমাজ ও রাষ্ট্রে শান্তি এবং কল্যাণের ধারা বয়ে যাবে।
হাব চট্টগ্রাম জোন সেক্রেটারি আলহাজ্ব আবদুল মালেকের সঞ্চালনা ও আলহাজ্ব মাওলানা ইয়াসিন আল মাদানীর মোনাজাত পরিচালনায় দেশ-জাতির শান্তি এবং সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD