শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বোয়ালখালী পশ্চিম জৈষ্ঠপুরায় ছৈয়দ ওসমান গণি (রঃ) ও মাহবুবুল হক ( রঃ)এর বার্ষিক ওরশ শরীফ ও পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) অনুষ্ঠিত মহান একুশে ফেব্রুয়ারি :শোকার্ত বুক, হাতে শ্রদ্ধার ফুল সন্দেহ নেই, একুশে ফেব্রুয়ারি একটি জীবন্ত সত্তা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটির রূপরেখা অনেকটা প্রস্তুত, মহানগর ছাত্রলীগের তোড়জোড় বোয়ালখালীর আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম দ্বিতীয় বারের মতো সিআইপি নির্বাচিত হওয়ায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত সারোয়াতলীতে মাস্টারদা সূর্য সেন ও বিপ্লবীতারকেশ্বর দস্তিদারের ৯১তম ফাঁসি দিবস পালন প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় জসিম উদ্দীন সিআইপি পলাতক ও স্ত্রী রুমা আকতারের বিরুদ্ধে সমন জারী প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সম্মেলন ছাড়াই কমিটি পাচ্ছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সাবেক সাংসদ মোছলেম উদ্দিনের মৃত্যুবার্ষিকীতে চরণদ্বীপ ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিল টিসিজেএ মিডিয়া কাপ ফুটবলে চ্যাম্পিয়ন আর টিভি একাদশ

স্বপ্নের কালুরঘাট সেতুর জন্য সর্বোচ্চ চেষ্টা করবো : নোমান আল মাহমুদ

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :
অগ্রাধিকার ভিত্তিতে নতুন কালুরঘাট সেতু নির্মাণে সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম-৮ উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ।
মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম-৮ উপ নির্বাচনে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদের পরিকল্পনা ও ভাবনা শীর্ষক এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব জননেত্রী শেখ হাসিনা নিজে নিয়েছেন।
কালুরঘাট সেতু জনগণের দাবি। এই উন্নয়ন প্রকল্প নিয়ে সবাই অবগত আছেন। অল্প সময় সেবা করার যতটুকু সুযোগ পাবো তাতে অগ্রাধিকার ভিত্তিতে কিছু উন্নয়ন কাজ করতে চাই।
চট্টগ্রাম-৮ উপ নির্বাচনে নোমান আল মাহমুদ বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ ও বায়েজিদ নগরের নানা উন্নয়নসহ ১৯ দফা নির্বাচনী পরিকল্পনা ঘোষণা করেন।
এগুলো হলো- স্বপ্নের কালুরঘাট সেতু যেন প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পে অধিভুক্ত করে দ্রুততম সময়ে বাস্তবায়নের চেষ্টা করা। মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত কালুরঘাট বেতার কেন্দ্রে স্বাধীনতার ঘোষণাপত্র সম্বলিত স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ নেওয়া। বেতার কেন্দ্রের সামনে অবস্তি বাস টার্মিনাল শাহ আমানত সেতুর কাছে স্থানান্তর করে শেখ রাসেলের নামে একটি শিশু কিশোরদের খেলার মাঠ বা স্টেডিয়াম গড়ে তোলা। প্রকল্পের (টিআর, কাবিখা) জন্য পাওয়া বরাদ্দ অপচয় না করে রাস্তাঘাট সংস্কার, মসজিদ-মন্দির, গীর্জা বা অন্যান্য উপাসনালয় সংস্কার, কবরস্থানে মাটি ভরাট ইত্যাদি খাতে ব্যয় করা। শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ-সংস্কার ও স্বাস্য সেবা কেন্দ্রের সেবা নিশ্চিত করা। নির্বাচনী এলাকার মাদকদ্রব্যের বিস্তার ও কিশোর গ্যাং কালচারে নতুন প্রজন্ম যাতে বিপথে না যায় সেই পরিবেশ সৃষ্টি করা। নগরের চান্দগাঁও ও বোয়ালখালী এলাকার যানজট নিরসনে উদ্যাগ নেওয়া। নির্বাচনী এলাকার যেখানে চট্টগ্রাম ওয়াসার পানি সরবরাহের সুযোগ রয়েছে সেখানে সুপেয় পানি সরবরাহের উদ্যোগ নেওয়া । চরণদ্বীপ, কধুরখিল, শ্রীপুর খরণদ্বীপ, চরখিজিরপুর, পশ্চিম গোমদন্ডীসহ আরও কিছু এলাকায় নদী ভাঙন রোধে চলমান প্রকল্পের তদারকির পাশাপাশি নতুন প্রকল্প বাস্তবায়ন। কালুরঘাট সেতু থেকে শাহ আমানত সেতু পর্যন্ত মেরিন ড্রাইভ সড়ক নির্মাণের মাধ্যমে নদী ভাঙ্গনের হাত থেকে এই অঞ্চলকে সুরক্ষার উদ্যোগ নেওয়া। বোয়ালখালী এলাকার রাস্তাঘাটের সংস্কার ও কিছু বিকল্প সড়ক নির্মাণ করা। জলাবদ্ধতা নিরসনে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে কাজ করা।
বোয়ালখালী পৌরসভার এলাকায় মডেল মসজিদ নির্মাণ করা। বোয়ালখালীতে শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণের জন্য স্থান নির্ধারণ। বোয়ালখালীতে একটি টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠার প্রস্তাব দ্রুত বাস্তবায়নে পদক্ষেপ নেওয়া। প্রান্তিক মানুষের জন্য চলমান প্রকল্পের বিস্তৃতি বাড়ানো ও তদারকি করা। ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার প্রাপ্তির চেষ্টা করা। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রগুলোকে আধুনিকায়ন করে চিকিৎসা সেবা নিশ্চিত করা। বোয়ালখালীর করলডাঙ্গা পাহাড় সংলগ্ন বিস্তৃত এলাকায় একটি ইপিজেড নির্মাণের প্রকল্প গ্রহণ করে কর্মসংস্থান সৃষ্টি করা। বিদ্যুতের অপচয় রোধে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির, স্বাস্থ্যসেবা কেন্দ্রে সোলার বিদ্যুৎ ব্যবস্থা গড়ে তোলা।
এতে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থীর প্রধান নির্বাচন এজেন্ট এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD