মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:২৪ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বাংলাদেশে নারী প্রধানমন্ত্রীর পর এবার রাষ্ট্রপতি হতে যাচ্ছেন একজন নারী বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন ১৬ মার্চ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন : চট্টগ্রামে ভোট দেবেন তিন লাখ নতুন ভোটার বাড়লো গ্যাসের দাম:কার্যকর হবে ফেব্রুয়ারিতে চট্টগ্রাম বন্দরে এমভি কমন এটলাস জাহাজ বার্থিং উদ্বোধনে নৌ-প্রতিমন্ত্রী ব্যারিস্টার মনোয়ার হোসেনের সাথে বোয়ালখালীতে কর্মরত সাংবাদিকদের মতবিনিময় “প্রাচীন চট্টগ্রামের ইতিহাস নবপ্রজন্মের কাছে তুলে ধরতে হবে”-কিরাত বাংলা লেখক সম্মিলনে বক্তারা বিরোধীদলের আন্দোলনে আমরা মাঠে এবং সতর্ক অবস্থানে থাকবো :চট্টগ্রামে ওবায়দুল কাদের চট্টগ্রামে আওয়ামীলীগ নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিপ্লব বড়ুয়া স্বদেশ প্রত্যাবর্তনে বঙ্গবন্ধুঃ-“তোমাদের রক্ত বৃথা যেতে দিব না”;বৃথা যায় নি।

‘সালফি পাবলিকেশন্স পাণ্ডুলিপি পুরস্কার ২০২০’ প্রদান অনুষ্ঠিত

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রামের অন্যতম শীর্ষ প্রকাশনা প্রতিষ্ঠান ‘সালফি পাবলিকেশন্স পাণ্ডুলিপি পুরস্কার ২০২০’ প্রদান গত ২৩ জুন ২০২১ তারিখে সালফি পাবলিকেশন্স কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বিশিষ্ট লেখক ও প্রকাশক জনাব মিনহাজুল ইসলাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও লেখক অভিজিৎ বড়ুয়া অভি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও কলামিস্ট মোহাম্মদ কামরুল ইসলাম, কবি ও সংগঠক কুতুবউদ্দিন বখতেয়ার, কবি ও শিক্ষাবিদ শিহাব ইকবাল, কবি ও শিশুসাহিত্যিক মহিউদ্দিন চৌধুরী। এতে আরো উপস্থিত ছিলেন কবি শাহ মুহাম্মদ নেয়ামত উল্লাহ, সালফি পাবলিকেশন্স-এর নির্বাহি পরিচালক আলমগীর ইমন, কবি ও ছড়াকার হেদায়ত উল্লাহ্ ও লেখক মুহাম্মদ রমিজ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, সালফি পাবলিকেশন্স পাণ্ডুলিপি পুরস্কার ২০২০ এ অংশগ্রহণকৃত অসংখ্য পাণ্ডুলিপি থেকে চার ক্যাটাগরিতে চারটি পাণ্ডুলিপিকে নির্বাচিত ঘোষণা করা হয়। এতে ক-বিভাগে মুহাম্মদ রমিজউদ্দিন, খ-বিভাগে শাহ মুহাম্মদ নেয়ামত উল্লাহ, গ-বিভাগে ইউনুস আহমেদ এবং ঘ-বিভাগে মনিরা মিতা বিজয়ী হয়েছিলেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি মোহাম্মদ কামরুল ইসলাম একটি ইংরেজি উক্তি উল্লেখ করে বলেন, ‘সাহিত্য এমন একটা বিষয় যা নিজেকে এবং অপরকে আলোকিত করে। যে সাহিত্য মানুষের উপকারে আসে না তা সাহিত্য নয়, বরং সাহিত্যের নামে আগাছা।’ মেরন সান স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ শিহাব ইকবাল বলেন, ‘সহিত থেকে সাহিত্য শব্দটা এসেছে। তাই সাহিত্য ও সাহিত্যিকদের সাথে আত্মার সম্পর্ক রয়েছে। তিনি এমন মহামারির দিনেও সবাইকে একসাথে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।’ প্রধান অতিথি কবি ও লেখক অভিজিত বড়ুয়া অভি, ‘লেখকের সবচেয়ে বড় কাজ পাঠক হওয়া। বেশি বেশি পড়া। যে যত বেশি পড়বে, তার লেখা তত সমৃদ্ধ হবে। বর্তমানে পাঠক কমে যাচ্ছে বলে তিনি আশঙ্কা করে সালফি পাবলিকেশন্সকে কিছু পরামর্শও দেন।’

সবশেষে পুরস্কার প্রাপ্ত কবি ও সাহিত্যিকদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD