শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ব্যতিক্রমী উদ্যোগ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত কালুরঘাট ফেরিতে হিট স্ট্রোকে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু তীব্র তাপদাহে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ

সরাইপাড়ায় রাতের আঁধারে অতর্কিত হামলার স্বীকার এমরানের পরিবার : বসতবাড়ী দখলের চেষ্টা

ঘটনার পূর্বের স্থিরচিত্র তারিখ :১৬/০৪/২০২৪ ইং সময়: বিকাল ০৩:২৯ ঘটিকা

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...


বার্তা পরিবেশক:
গত ১৬ই এপ্রিল রাত আনুমানিক সাড়ে ৯টায় একদল ভূমিদস্যু সন্ত্রাসী জোরপূর্বক ১২ নং সরাইপাড়া ওয়ার্ড, জয়নগর মসজিদর দক্ষিণ পাশে, পোর্ট কানেকটিং রোডের লাগোয়া পূর্ব পাশে, হাশেম তালুকদারের বাড়ী নিবাসী মরহুম আবুল কাশেম এর ওয়ারিশ মোঃ এরাব ও মোঃ ফোরকান এর বসবাস করা অবস্থায় একদল ভূমিদস্যু জোরপূর্বক বসত ঘরের উপর হামলা চালিয়ে ঘরের বেড়া, টিন, খুঁটি এবং আসবাবপত্রসহ ট্রাক ভর্তি করে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে । এব্যাপারে আদালতে মামলা, থানায় জিডি, মাননীয় পুলিশ কমিশনারের নিকট অভিযোগ করা করা হয়েছে বলে ভূক্তভোগি মোঃ এমরান জানিয়েছেন ।

ঘটনার পরের ছবি।১৭/০৪/২০২৪,সকাল ১০:০০ ঘটিকা

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ভূক্তভোগি মোঃ এমরান ও তার ভাই মোঃ ফোরকান এবং তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় বসবাস করছেন বলে তারা অভিযোগ করেন এবং সংশ্লিষ্ট প্রশাসনের নিকট তাদের নিরাপত্তার জন্য আকুল আবেদন জানিয়েছেন ।
বিভিন্ন সংস্থায় জমা দেয়া অভিযোগে জানা যায়, জেলা- চট্টগ্রাম, থানা- পাহাড়তলী, ডাকঘর- পাহাড়তলী-৪২০২, মৌজা- পশ্চিম নাছিরাবাদ, ১২ নং সরাইপাড়া ওয়ার্ড, জয়নগর মসজিদের দক্ষিণ পাশ, পোর্ট কানেকটিং রোডের লাগোয়া পূর্ব পাশে, হাশেম তালুকদারের বাড়ী নিবাসী মরহুম আবুল কাশেম এর ওয়ারিশ (১) মোঃ এমরান ও (২) মোঃ ফোরকান এবং (৩) আব্দুস সবুর ও তৎ ওয়ারিশ (৪) মোঃ আলমগীর হোসেন (৫) মোঃ কায়ুম উদ্দীন জনি, (৬) মোছাম্মৎ ইমা আকতার (৭) মোছাম্মৎ সীমা আকতার, (৮) মোঃ মেরাজ উদ্দিন, (৬-৮) নং এর পিতা- মোঃ ফোরকান, (৯) মোছাম্মৎ রওশন আরা বেগম, স্বামী- আব্দুস সবুর, (১০), ফরিদা ইয়াছমীন, স্বামী- মোঃ ফোরকান, (১১) মোছাম্মৎ রুনা বেগম, স্বামী- মোঃ এমরান, (১২) মোছাম্মৎ কামরুন নাহার, স্বামী- আলমগীর হোসেন, তারা সবাই উক্ত ঠিকানায় পূর্ব পুরুষের আমল হতে তামাদি দর তামাদির উর্ধকাল যাবৎ বসবাস করে আসছে। উক্ত এমরান গং’রা বর্ণিত ঠিকানায় বসবাস করা অবস্থায় একদল ভূমিদস্যু জোরপূর্বক বসত ঘরের উপর হামলা চালিয়ে ঘরের বেড়া, টিন, খুঁটি এবং আসবাবপত্রসহ ট্রাক ভর্তি করে নিয়ে যায় ।
অভিযুক্ত গংদের নাম মামলায় লিপিবদ্ধ আছে ।
অভিযুক্তরা বিগত কয়েক বছর ধরে মোঃ এমরান, পিতা- মত আবুল কাশেম গংদেরকে হুমকি-ধামকি দিয়ে এমরান গং’দের মুরশী সম্পত্তি হতে উচ্ছেদ করার জন্য অপচেষ্টায় লিপ্ত থাকায় এমরান গং’রা বিগত ২৫/০৫/২০২৩ইং তারিখ মাননীয় সিনিয়র সহকারী জজ ২য় আদালত, চট্টগ্রাম একটি চিরস্থায়ী নিষেধাজ্ঞার মামলা দায়ের করেন। উক্ত মামলা বর্তমান বিজ্ঞ আদালতে চলমান আছে এবং আগামী ২৪/০৪/২০২৪ইং তারিখ শুনানীর জন্য দিন ধার্য আছে। বর্ণিত ভূমিদস্যু ও সন্ত্রাসীরা
উক্ত মামলায় নিশ্চিত হার বুঝতে পেরে বিগত ১৬/০৪/২০২৪ইং তারিখ রাত আনুমানিক ৯.৩০ টায় তার দলীয় সন্ত্রাসী প্রকৃতির প্রায় ৮০/৯০ জনের বেশী লোকজন নিয়ে গিয়ে এমরান গং’দের বসত ঘরের উপর হামলা করে এবং এমরান গং’দের ঘর ভাংচুর কর বেড়া, টিন, খুঁটি এবং বসত ঘরের আসবাবপত্রসহ ট্রাক ভর্তি করে নিয়ে যায় এবং ঘটনা চলমান অবস্থায় এমরান গং’দের ঘরের পুরুষগণ সবাই বাইরে থাকায় তাদের ঘরের মহিলাগণ এমরান ও তার ভাই মোঃ আলমগীরকে ফোন করলে তারা ফোন পেয়ে ঘটনাস্থলে এসে অভিযুক্তরা এহেন গুরুতর ও মারাত্মক অপরাধে বাধা দিলে ও প্রতিবাদ করলে অভিযোগে বর্ণিতরা তাদের দলীয় সন্ত্রাসী লোকজন এমরানকে ও এমরানের ভাই আলমগীরকে মারধর করে ও ধাক্কা মেরে ঘর হতে বাইরে নিয়ে যায় এবং এমরান গং’দের ঘরের মহিলাদেরকেও ধাক্কা মেরে মাটিতে ফেলে দেয় এবং ইমা আক্তারের হাতে থাকা মোবাইল ফোন চিনিয়ে নেয় এবং ঘটনা চলমান অবস্থায় এমরানের ভাই আলমগীর ৯৯৯ এ ফোন করলে কিছু সময় পর পাহাড়তলী থানা হতে পুলিশ অফিসার এসে ঘটনাস্থল হতে প্রায় ২০০/৩০০ গজ দূরে অবস্থান করেন। এমরানের ভাই আলমগীর পুলিশ অফিসারকে ঘটনাস্থল থেকে আসামীদের গ্রেফতার করার জন্য বলে, পুলিশ নিরুপায় হয়ে দাড়িয়ে থাকে এবং বলে থানায় গিয়ে অনুমতি নিয়ে আসেন, তাহলে আমরা আসামীদর গ্রেফতার করবো। পরবর্তীতে এমরান ও আলমগীর থানায় গিয়ে থানা কর্তৃপক্ষকে অনেক অনুনয় বিনয় করলে থানা কর্তৃপক্ষ একখানা সাধারণ ডায়েরী গ্রহণ করেন, যার নম্বর- ৯২৮, তারিখ : ১৬/০৪/২০২৪ইং। পরবর্তীতে সংক্ষুব্ধ ও অসহায় এমরান গং বিগত ১৭/০৪/২০২৪ইং তারিখ সারাদিন দড়াদড়ি করে ২টি অভিযােগ তৈরী করে বিগত ১৮/০৪/২০২৪ইং তারিখ পুলিশ কমিশনার মহাদয়ের নিকট একখানা ও র‍্যাব-৭ এর অধিনায়ক মহােদয়ের নিকট একখানা অভিযােগ দায়ের করেন এবং বিগত ১৮/০৪/২০২৪ইং তারিখ বর্ণিত অপর মামলা নং- ৬৯/২৩ইং তারিখ পুট আপ দিয়ে শুনানী করলে বিজ্ঞ আদালত আগামী ২৪/০৪/২০২৪ইং তারিখ ধার্য তারিখ শুনানীর জন্য রাখেন এবং তৎপরবর্তীতে বিগত ২২/০৪/২০২৪ইং তারিখ বর্ণিত এমরান উক্ত আসামী গং’দের বিরুদ্ধে মাননীয় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালত, চট্টগ্রাম একখানা সি.আর. মামলা নং- ২৪৭/২০২৪ইং দায়ের করেন। উক্ত মামলায় শুনানী শেষে বিজ্ঞ আদালত, ডিবিকে তদন্তের জন্য আদেশ প্রদান করেন।
বর্তমান এমরান গং ও তার পরিবারের সব সদস্য সম্পূর্ণ জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছেন ও ভয়ভীতির মাধ্যমে বর্তমান জীবন অতিবাহিত করছেন বলে জানা যায়। তারা প্রশাসনের কাছ তাদের জীবনের নিরাপত্তা চান।
উল্লেখ্য যে, উক্ত অভিযুক্ত গংদের সাথে বর্ণিত এমরান গংদের মধ্য বর্তমান দেওয়ানী আদালতে একটি নিষেধাজ্ঞার মামলা সহ ৪টি দেওয়ানী মামলা চলমান আছে এবং মাননীয় ম্যাজিস্ট্রেট কাের্টে একটি সি.আর. মামলা চলমান আছে।
মামলার তফশীল সর্বসাকুল্য
মৌজা- পশ্চিম নাছিরাবাদ, থানা- ডবলমুরিং, জেলা- চট্টগ্রাম, জে.এল. নং- ০৭, আর.এস. খতিয়ান নং- ২৪০, আর.এস. ২৪১/২৪২/২৪৩/২৪৪ দাগাদির সমুদয় ৩৯ শতকের আন্দর এবং তৎসামিল বি.এস. ১৪৩ নং খতিয়ানের বি.এস. ২২১/২২৩/২২৪ দাগাদির সমুদয় ২৫ শতকের আন্দর এবং আর.এস. ২১০ নং খতিয়ানের আর.এস. ২৩৮/২৩৯/২৪০/২৬৭/ ২৭০/২৭১/২৭২/২৭৩/২৭৬/১৬/২৪৫ দাগাদাগির সমুদয় ১৭১ শতকের অন্দর তৎসামিল বি.এস. ১৪২ নং খতিয়ানের বি.এস. ২২২/২৩০/২২৭/২২৮/২২৯/২৩৩/২৩৪ দাগাদির সমুদয় ৯৫ শতক সম্পত্তির অন্দর বিরোধীয় সম্পত্তি হয়।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD