শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আমি চাই দলে নতুন নেতৃত্ব আসুক:বিদায় নিতে আমি প্রস্তুত: প্রধানমন্ত্রী জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়:অধিকাংশ স্থানে সরবরাহ বিচ্ছিন্ন কধুরখীল জলিল আম্বিয়া কলেজ ছাত্রলীগের উদ্যেগে শেখ হাসিনার জন্মদিন পালন দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ শুভ জন্মদিন, শেখ হাসিনা \ জয়তু শেখ হাসিনা আজারবাইজানে ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াড ১ অক্টোবর থেকে মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ : ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন দূর্ভোগ এড়াতে অভিভাবকদের জন্য বসার স্থান করলেন এমপি মোছলেম উদ্দীন শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক শিগগিরই তিস্তা চুক্তি সই হবে: আশা প্রধানমন্ত্রীর

মার্চ-এপ্রিলে খুলবে স্কুল-কলেজ ইঙ্গিত প্রধানমন্ত্রীর

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

ঢাকা প্রতিনিধি : ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত কওমি মাদরাসা ছাড়া সারাদেশের স্কুল-কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আছে। ১৫ ফেব্রুয়ারি থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতিও চলছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইঙ্গিত দিয়েছেন, মাচের্র আগে সম্ভবত দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলছে না।
প্রধানমন্ত্রী বলেন, আগামী (ফেব্রুয়ারি) মাসটা আমরা করোনা পরিস্থিতি দেখব। তারপর শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেব। আগে শিক্ষার সঙ্গে সংশি­ষ্ট সবার জন্য করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।
শনিবার (৩০ জানুয়ারি) সকালে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত ছিলেন।
দেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ কমর্রত অন্যদের ভ্যাকসিন প্রয়োগের দিকে নজর রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ আমরা যেভাবে নিয়ন্ত্রণ রাখছি, আপনারা যদি সবাই আরেকটু মেনে চলেন (স্বাস্থ্যবিধি), আমরা এটা (করোনা সংক্রমণ) নিয়ন্ত্রণ করতে পারব। তখন খুব দ্র“তই আমরা আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে পারব।
প্রধানমন্ত্রী বলেন, আমরা আশা করছি যে হয়তো আগামী মার্চএপ্রিলে (আমরা স্কুল-কলেজ খুলে দিতে পারব)। আমরা মার্চ মাসটা দেখব। কারণ আমাদের দেশে মার্চ মাসেই ব্যাপক হারে এই করোনাভাইরাসের সংক্রমণ শুর“ হয়েছিল। যেহেতু মার্চ মাসে করোনাভাইরাস ব্যাপকভাবে শুরু হয়েছিল, কাজেই ফেব্রুয়ারি মাসটা নজরে রাখব। যদি ফেব্রুয়ারি মাসে অবস্থা ভালো থাকে, পরবর্তী সময়ে আমরা সীমিত আকারে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দিতে পারব।
তিনি বলেন, আমাদের ছেলেমেয়েরা যেন স্কুল-কলেজ-ইউনিভার্সিটি যেতে পারে, সেই ব্যবস্থাটা আমরা নেব। সেই ধরনের চিন্তাভাবনা আমাদের আছে। কাজেই আমরা যত দ্রুত পারি, এই ব্যবস্থা নেব। এজন্য শুধু দরকার সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা। করোনাভাইরাস মোকাবিলায় যা যা ব্যবস্থা আছে, সব গ্রহণ করা প্রয়োজন। সেই সঙ্গে ভ্যাকসিন তো সবাই পেয়ে যাবেন। তার জন্য সবাইকে মানসিকভাবে তৈরি থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এইচএসসির ফলপ্রসঙ্গে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন, শিক্ষার্থীদের জীবন থেকে যেন একটি বছর নষ্ট না হয়, তাই এভাবে ফল ঘোষণা করা হয়েছে। কিছু লোক থাকে, যা কিছু করতে যাবেন খুঁত ধরবেই। বিশেষজ্ঞদের সিদ্ধান্তে এভাবে ফল প্রকাশ করা হয়েছে। করোনাকালে ক্লাস শুর“ করলে যদি কেউ সংক্রমিত হয়, তাহলে তার দায়ভার কে নেবে?
বক্তব্য শুরুর আগেই প্রধানমন্ত্রী মাউস ক্লিকের মাধ্যমে ২০২০ সালের না হওয়া এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করেন। অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলসহ শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।
শিক্ষামন্ত্রীর বক্তব্যের পর শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা নিজ নিজ বোডের্র এইচএসসি পরীক্ষার ফল হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই ফল গ্রহণ করেন।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD