শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বোয়ালখালী পশ্চিম জৈষ্ঠপুরায় ছৈয়দ ওসমান গণি (রঃ) ও মাহবুবুল হক ( রঃ)এর বার্ষিক ওরশ শরীফ ও পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) অনুষ্ঠিত মহান একুশে ফেব্রুয়ারি :শোকার্ত বুক, হাতে শ্রদ্ধার ফুল সন্দেহ নেই, একুশে ফেব্রুয়ারি একটি জীবন্ত সত্তা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটির রূপরেখা অনেকটা প্রস্তুত, মহানগর ছাত্রলীগের তোড়জোড় বোয়ালখালীর আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম দ্বিতীয় বারের মতো সিআইপি নির্বাচিত হওয়ায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত সারোয়াতলীতে মাস্টারদা সূর্য সেন ও বিপ্লবীতারকেশ্বর দস্তিদারের ৯১তম ফাঁসি দিবস পালন প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় জসিম উদ্দীন সিআইপি পলাতক ও স্ত্রী রুমা আকতারের বিরুদ্ধে সমন জারী প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সম্মেলন ছাড়াই কমিটি পাচ্ছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সাবেক সাংসদ মোছলেম উদ্দিনের মৃত্যুবার্ষিকীতে চরণদ্বীপ ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিল টিসিজেএ মিডিয়া কাপ ফুটবলে চ্যাম্পিয়ন আর টিভি একাদশ

বিনোদনের রঙ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

নিজস্ব প্রতিবেদক:

বিনোদন রঙ এর আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ১৯ অগাস্ট বিকেল ৫ টায় চট্টগ্রাম একাডেমী হলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, প্রধান আলোচক বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সৈয়দ মাহমুদুল হক, বিশেষ অতিথি বাংলাদেশ জাসদ উত্তর জেলার সভাপতি মুক্তিযোদ্ধা ভানুরঞ্জন চক্রবর্তী, জাতীয় স্বাধীনতা পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব দীপক কুমার পালিত, আবৃত্তি শিল্পী ও গীতি কবি মোহাম্মদ এনায়েত হোসেন পলাশ, উদিচি সংগঠক কবি আশিস সেন, চট্টগ্রাম মিউজিকাল ব্যান্ড অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও জনন্দিত উপস্থাপিকা দিলরুবা খানম ছুটির উপস্থাপনায় এবং বিনোদনের রঙ সম্পাদক নাসির হোসাইন জীবনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ১৫ আগস্ট ১৯৭৫। শুধু বাংলাদেশ নয়; সভ্যতার ইতিহাসে নিকৃষ্ট এক কলঙ্কজনক অধ্যায়ের পরিশিষ্ট। এক কঠিন শোকের দিন। মুক্তির মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা এবং পরিবারের প্রায় সব সদস্যের শাহাদতবরণের দিন।
প্রধান আলোচক সৈয়দ মাহমুদুল হক বলেন,
শোকাবহ আগস্টে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং মহান স্রষ্টার দরবারে তাদের আত্মার অফুরন্ত শান্তি প্রার্থনা করছি। দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের কদর্য বাস্তবায়নে বঙ্গবন্ধু হত্যার সম্ভবত প্রধান উদ্দেশ্য ছিল পৃথিবীর মানচিত্রে লাল-সবুজের পতাকাবাহী প্রাণবিসর্জন ও ত্যাগের মহিমায় অবিনশ্বর ইতিহাসকে পালটে দিয়ে বাংলাদেশের সমৃদ্ধির অগ্রযাত্রাকে রুদ্ধ করা।
এসময় উপস্থিত ছিলেন শিল্পী অচিন্ত্যা কুমার দাস, দেশচিন্তা সম্পাদক ইমরান সোহেল, গণসংগীত শিল্পী হানিফ চৌধুরী, সংগঠক সজল দাস, সাংবাদিক স ম জিয়াউর রহমান, গীতিকার আশিক বন্ধু, শিউলী, শিলা, কলি, আবৃত্তি শিল্পী নাসরিন হীরা, সোমা মুৎসুদ্দি, সায়েম উদ্দিন, ছাত্রনেতা ইকবাল, তিতাস, আহাদ, জিয়ান, ফারাবী, ইমতিয়াজ, মনজুর আলম প্রমূখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মৌলভী সোলাইমান।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD