মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:৫৮ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বাংলাদেশে নারী প্রধানমন্ত্রীর পর এবার রাষ্ট্রপতি হতে যাচ্ছেন একজন নারী বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন ১৬ মার্চ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন : চট্টগ্রামে ভোট দেবেন তিন লাখ নতুন ভোটার বাড়লো গ্যাসের দাম:কার্যকর হবে ফেব্রুয়ারিতে চট্টগ্রাম বন্দরে এমভি কমন এটলাস জাহাজ বার্থিং উদ্বোধনে নৌ-প্রতিমন্ত্রী ব্যারিস্টার মনোয়ার হোসেনের সাথে বোয়ালখালীতে কর্মরত সাংবাদিকদের মতবিনিময় “প্রাচীন চট্টগ্রামের ইতিহাস নবপ্রজন্মের কাছে তুলে ধরতে হবে”-কিরাত বাংলা লেখক সম্মিলনে বক্তারা বিরোধীদলের আন্দোলনে আমরা মাঠে এবং সতর্ক অবস্থানে থাকবো :চট্টগ্রামে ওবায়দুল কাদের চট্টগ্রামে আওয়ামীলীগ নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিপ্লব বড়ুয়া স্বদেশ প্রত্যাবর্তনে বঙ্গবন্ধুঃ-“তোমাদের রক্ত বৃথা যেতে দিব না”;বৃথা যায় নি।

বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ডের মতো ঘটনা পৃথিবীতে বিরল : মফিজুর রহমান

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

ইরফান নাবিল :
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে নৃশংস হত্যাকান্ডের মতো নির্মম ঘটনা দেশব্যাপী রাজনৈতিক হত্যাকান্ডের নির্মমতাকে ম্লান করে দেয়। নিষ্পাপ শিশু সন্তান রাসেলও খুনীদের হত্যার শিকার হয়। রাসেল বঙ্গবন্ধুর সন্তান এটাই তার বড় অপরাধ ছিল। পরাজয়ের গ্লানি ভুলতে না পেরে ও স্বাধীনতার চেতনাকে ধংস করার হীন অভিপ্রায়ে খুনীরা এই হত্যাযজ্ঞ চালালেও ইতিহাসের অমোঘ ধারায় তারাও ফাঁসিকাষ্ট হতে রেহাই পায়নি। এবং সাজাপ্রাপ্ত বাকীরাও রেহাই পাবেনা। এতে করে বঙ্গবন্ধু পরিবারের শহীদ সকল আত্মা শান্তি পাবে। ১৮ অক্টোবর সকাল ১০টায় সংগঠনের আন্দরকিল্লাস্থ কার্যালয়ে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, খুনী ও ষড়যন্ত্রকারীদের সাথে আপোষ না করে বঙ্গবন্ধু জীবনের জয়গান গাইতে গাইতে মৃত্যুকে আলীঙ্গণ করেছেন। তার পরিবার স্বজনদের নির্মম হত্যাকান্ড প্রমাণ দেয় খুনীরা কতো ভয়ানক। আজো সেই খুনীদের অনুসারীরা তৎপর। তিনি আরো বলেন, সংবিধান না মেনে হত্যা, ক্যু, ষড়যন্ত্রের রাজনীতিকে পারঙ্গম বিএনপি-জামাত এদেশে যে কোন অঘটন ঘটাতে এখনো তৎপর। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকার জন্য আহবান জানান।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, বন বিষয়ক সম্পাদক এড: মুজিবুল হক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: তিমির বরণ চৌধুরী, ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সদস্য মোস্তাক আহমদ আঙ্গুর, আবুল কালাম আজাদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান চৌধুরী, আবদুস সবুর, মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, এম এ রহিম, রাশেদুল আরেফিন জিসান, মমতাজ উদ্দিন, হরিপদ চৌধুরী বাবু প্রমুখ।

 

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD