বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
শিয়াদের বার্ষিক শোক দিবস ওমানে গুলিতে ছয়জন নিহত : মার্কিন দূতাবাসে সতর্কতা কোটাবিরোধী আন্দোলন: দিনভর সংঘর্ষে নিহত ৬ : চট্টগ্রামে ৩ স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা বোয়ালখালী প্রেস ক্লাব নেতৃবৃন্দের সাথে নবাগত ইউএনও’র সৌজন্য সাক্ষাৎ উল্লেখিত প্রকৃত জায়গার মালিক মো: সরোয়ার আলম ৯৬,০০০ অবৈধ বাংলাদেশি কর্মীকে বৈধতা দেবে ওমান বোয়ালখালী ধোরলার ইউসুফ মিয়া’র জানাজা ও দাফন সম্পন্ন সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ ঈদুল আজহা ১৭ই জুন চট্টগ্রাম-কক্সবাজারে ৯ নম্বর মহাবিপৎ সংকেত, ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের আশঙ্কা, সন্ধ্যায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রিমাল

পেলের রেকর্ড ভাঙবো, এটা স্বপ্নেও ভাবিনি : মেসি

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

স্পোর্টস ডেস্ক:
রিয়াল ভায়োদায়িদের বিপক্ষে দলীয় তৃতীয় গোলটি করেই এভারেস্টের সর্বোচ্চ আসনে বসে গেলেন লিওনেল মেসি। সেখানে দীর্ঘদিন ধরে বসে থাকা বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার, ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে নামিয়ে দিলেন এই আর্জেন্টাইন। একটি নির্দিষ্ট ক্লাবের হয়ে এখন সর্বোচ্চ ৬৪৪ গোলের মালিক মেসি।
ফুটবল খেলা শুরুর পর পেলের মত ফুটবলারের রেকর্ড ভাঙবেন, এটা স্বপ্নেও ভাবতে পারেননি বার্সেলোনা অধিনায়ক। কোনো রেকর্ডই ভাঙতে পারবেন কি না, সেটাও ভাবতে পারেননি, পেলেরটা তো অনেক দুরের ব্যাপার।
রিয়াল ভায়াদোয়িদের বিপক্ষে বার্সেলোনাকে ৩-০ গোলের জয়ে অবদান রাখেন মেসি। দলের হয়ে শেষ গোলটি করেন মেসি। এই গোলের সঙ্গে সঙ্গেই সৃষ্টি হলো নতুন রেকর্ড।
রেকর্ড গড়া ম্যাচের পর ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন মেসি। যেখানে তিনি লিখেন, ‘যখন আমি ফুটবল খেলা শুরু করেছিলাম, তখন কখনোই চিন্তা করতে পারিনি যে কোনো রেকর্ড ভাঙতে পারবো। বিশেষ করে আজ (মঙ্গলবার) আমি যে রেকর্ড ভেঙেছি, যেটা পেলের মত গ্রেট ফুটবলারের। আমি এখন তাদেরকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমার ফুটবল ক্যারিয়ারজুড়ে সহযোগিতা করে এসেছেন। আমার সতীর্থ, পরিবারের সদস্য, বন্ধু এবং সে সব ভক্ত এবং সমর্থককে, যারা আমাকে প্রতিদিন সমর্থন দিয়ে গেছেন।’
বার্সেলোনার জার্সি পরে এখন মেসির মোট গোলের সংখ্যা ৬৪৪টি। গত ১৭টি বছর ধরে মোট ৭৪৯টি ম্যাচ খেলে এই রেকর্ড গড়েন তিনি। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। ১৯৭৪ সালে এই ক্লাবের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন তিনি।
শুধু পেলের এই রেকর্ডই নয়, মেসির সামনে ব্রাজিলিয়ান কিংবদন্তির আরও একটি রেকর্ড ভাঙার দারুণ হাতছানি। ব্রাজিলের হয়ে মোট ৭৭টি গোল করেছেন পেলে। যা লাতিন আমেরিকায় যে কোনো দেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত গোলের রেকর্ড। মেসি রয়েছেন তার খুব কাছাকাছি। এরই মধ্যে তিনি করে ফেলেছেন ৭১টি গোল। আরও ৬টি লাগবে পেলেকে ছুঁতে। বেশি হলে তো কথাই নেই।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন

Please Share This Post in Your Social Media

Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD