মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আজারবাইজানে ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াড ১ অক্টোবর থেকে মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ : ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন দূর্ভোগ এড়াতে অভিভাবকদের জন্য বসার স্থান করলেন এমপি মোছলেম উদ্দীন শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক শিগগিরই তিস্তা চুক্তি সই হবে: আশা প্রধানমন্ত্রীর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান: জরিমানা ৫ হাজার বোয়ালখালীতে দুই শিশুর রহস্যজনক মৃত্যু শুক্র-শনিবার সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: সরকারি অফিস সকাল ৮টা থেকে বিকাল ৩টা মুলকুতুর রহমান সড়ক মহল্লা উন্নয়ন পরিষদ কমিঠি গঠিত আজ জাতীয় শোক দিবস: ‘বাংলাদেশের জনক’ বা বঙ্গবন্ধু বলাটা নিতান্তই কম বলা

ঢাকায় চট্টগ্রাম বিভাগীয় কর্মশালা: তৃণমূলের নেতাকর্মীরাই দলের প্রাণ

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

বিশেষ প্রতিনিধি:
আওয়ামী লীগ চট্টগ্রাম বিভাগীয় টিমের উদ্যোগে ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ও আওয়ামী লীগের প্রস্তুতি’ শীর্ষক এক কর্মশালা চট্টগ্রামের মন্ত্রী-এমপি ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়। মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের এলডি হলে দিনব্যাপী কর্মশালা সম্পন্ন হয়। এতে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে আরো সুসংগঠিত করার অংশ হিসেবে বিশদ কর্মপরিকল্পনা নেয়ার সিদ্ধান্ত হয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের কর্মশালা উদ্বোধন করেন। দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপির সভাপতিত্বে কর্মশালায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম প্রধান অতিথির বক্তব্য রাখেন।
চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বক্তব্য রাখেন। এতে উপস্থিত ছিলেন হুইপ সামশুল হক চৌধুরী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি, উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মোস্তাফিজুর রহমান এমপি, নজরুল ইসলাম চৌধুরী এমপি, ড. আবু রেজা মো. নদভী এমপি, মাহফুজুর রহমান মিতা এমপি প্রমুখ।
মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগে সুবিধাবাদীদের কোনো স্থান নেই। তৃণমূলের নেতাকর্মীরাই দলের প্রাণ। সৎ , দক্ষ ও ত্যাগী কর্মীদের মূল্যায়ন করতে হবে।
কর্মশালা শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেন, মুক্তিযুদ্ধ ও অসামপ্রদায়িক চেতনা ধারণ করেন এমন পরিচ্ছন্ন নেতাদের সংগঠনের দায়িত্ব দিতে হবে। সংগঠনকে সুসংগঠিত করতে জাতির পিতা বঙ্গবন্ধু যেভাবে কাজ করতেন, নেতাকর্মীদের সেই আদর্শ ধারণ করে কাজ করতে হবে।
আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির লক্ষে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের মন্ত্রী-এমপি ও আওয়ামী লীগের নেতাদের নিয়ে এ কর্মশালা হয়েছে বলে জানান উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম। তিনি জানান, মূলত আগামী জাতীয় সংসদ নির্বাচনে জিততে হলে দলকে শক্তিশালী করতে হবে। এ বিষয়ে দলের নেতাকর্মীদের করণীয় কী তা বিভাগের নেতাদের কাছ থেকে জানতে চেয়েছেন কেন্দ্রীয় নেতারা। কীভাবে জনগণের মন জয় করে ভোট নেয়া যায় তা নিয়ে বিভাগীয় পর্যায়ের নেতারা আলোচনা করেন। সকাল পৌনে ১১টা থেকে শুরু হয়ে কর্মশালা শেষ হয় সন্ধ্যা ৭টা ১০ মিনিটে।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD