রবিবার, ২২ মে ২০২২, ০৮:১১ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বোয়ালখালীর কালাইয়ার হাটে ডাঃ শাহাদাত হোসেন ও আবু সুফিয়ান এর ঈদের শুভেচ্ছা বিনিময় বোয়ালখালীর পশ্চিম কধুরখীলে মাওয়া বাগান বাড়িতে ইস্টার্ন ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন বোয়ালখালী প্রেস ক্লাবের ঈদ পুনর্মিলনী২০২২ অনুষ্ঠিত ‘দৈনিক সমর’ এর পক্ষ থেকে সবাইকে জানাই ঈদ মুবারক এসএসসি পরীক্ষা শুরু ১৯ জুন, রুটিন প্রকাশ আল-ফালাহ কেন্দ্রীয় জামে মসজিদের ইফতার মাহফিল সম্পন্ন। গণজোয়ার সৃষ্টি করে ছাত্রলীগের নবগঠিত কমিটির উদ্দ্যেগে বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের ইফতার মাহফিলে যোগদান বোয়ালখালী প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত ইমরানের ইনিংসের পতন নগর বর্জ্য ব্যবস্থাপনায় সমসাময়িক কৌশল শীর্ষক মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত

জীবনের মানের জন্য এমইতে শীর্ষ শহর মাস্কট, সামগ্রিকভাবে ১০তম নিরাপদ শহর

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

ইসমাইল নাজিব: মধ্য প্রাচ্য এবং এশিয়ার বিভিন্ন নগর শহরগুলির মধ্যে মাসকাট বর্তমানে ২০২১-এর সামগ্রিক মানের জীবন সূচকের ক্ষেত্রে আসে।
মাসকট পার্শ্ববর্তী শহর আবুধাবি, দুবাই এবং দোহাকে পরাস্ত করেছে।
অ্যাডিলেড, অস্ট্রেলিয়া বর্তমানে ২৫১ নগর শহরগুলির পরে সামগ্রিক বৈশ্বিক র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে রয়েছে, তারপরে অন্যান্য মহাসাগরীয়, ইউরোপীয় এবং আমেরিকান শহরগুলির মধ্যে রয়েছে, কেবলমাত্র মাসকাত শীর্ষে ৪০ টি শহরকে স্বাচ্ছন্দ্যে ৩২ র‍্যাঙ্কে অবস্থিত করতে পেরেছেন এবং আবু ধাবি ৫২, দুবাই রয়েছেন ১০৪ এ এবং দোহার ১০৬ এ।
জনসমাগমিত সাইট নম্বিওতে প্রাপ্ত লাইফ ইনডেক্স সূচীকরণ হ’ল এক অভিজ্ঞতামূলক সূত্র ব্যবহার করে জীবনের সামগ্রিক মানের একটি অনুমান যা ক্রয় ক্ষমতার সূচক (উচ্চতর ভাল), দূষণ সূচক (কম ভাল), আয়ের অনুপাতের বাড়ির দাম বিবেচনায়  (নিম্নতর ভাল), জীবনধারণের সূচকের ব্যয় (কম ভাল), সুরক্ষা সূচক (উচ্চতর ভাল), স্বাস্থ্যসেবা সূচক (উচ্চতর ভাল), ট্র্যাফিক যাতায়াতের সময় সূচক (নিম্নতর ভাল) এবং জলবায়ু সূচক (উচ্চতর উন্নত)। ”
বিশ্বের শীর্ষ ১০ নিরাপদ শহর
২০২১ সালের জন্য বিশ্বের সবচেয়ে নিরাপদ শহরগুলির তালিকার শীর্ষে, মাসকাত যথাক্রমে আবুধাবি এবং দোহায় প্রথম দুটি স্থান অর্জন করে যথাক্রমে শারজা ও দুবাই শীর্ষে স্থান পেয়েছে।
দক্ষিণ আফ্রিকার ভেনিজুয়েলা, প্রিটোরিয়া, ডারবান এবং জোহানেসবাগের্র কারাকাস এবং ব্রাজিলের রিও ডি জেনিরো যথাক্রমে সবচেয়ে অনিরাপদ শহরগুলির মধ্যে স্থান পেয়েছিলেন।
সেরা ট্র্যাফিক ব্যবস্থাপনার সাথে শীর্ষ ৫ :বিশ্বের ২৫১ নগর শহরগুলির মধ্যে, মাসক্যাট সেরা ট্র্যাফিক সিস্টেমের সাথে শীর্ষ ৫ এ রয়েছে। সার্বিয়ার নোভি সাদ, কানাডার রেজিনা, সাইপ্রাসের লিমাসল এবং আইসল্যান্ডের রেকজাভিক সেরা ট্র্যাফিক যাতায়াতের সময় সূচকের মধ্যে রয়েছে এটি সার্বিকভাবে পাঁচ নম্বরে রয়েছে।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD