মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বোয়ালখালী ধোরলার ইউসুফ মিয়া’র জানাজা ও দাফন সম্পন্ন সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ ঈদুল আজহা ১৭ই জুন চট্টগ্রাম-কক্সবাজারে ৯ নম্বর মহাবিপৎ সংকেত, ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের আশঙ্কা, সন্ধ্যায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রিমাল বোয়ালখালী উপজেলা : আনারস,হেলিকপ্টার ও মোটর সাইকেল প্রতীক এর মধ্যে লড়াইয়ের আভাস ২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন

জীবনকে গড়ে তুলতে শিক্ষার কোনো বিকল্প নেই: শিক্ষানুরাগী সুজিত কুমার দাশ

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

নিজস্ব প্রতিবেদক :
শিক্ষা অর্জনে বয়স কোন বাধা নয়, মৃত্যু পর্যন্ত তা অর্জন করতে হয়। জীবনকে গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নেই। কথাগুলো বলেছেন, আনোয়ারা থানার পরৈকোড়া যোগেশ চন্দ্র রায় মেমোরিয়াল ট্রাস্ট টেকনিক্যাল এন্ড বিএম কলেজের এর উদ্যোগে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানের প্রধান অতিথি এই ইউনিয়নের কীর্তি সন্তান, দানবীর বিশিষ্ট লেখক ও গবেষক এবং সমকাল পত্রিকার ডিজিএম সুজিত কুমার দাশ। উক্ত নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ সুধীর চক্রবর্তী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক দিলীপ নন্দী। বিপুল সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতিতে ও মনোরম পরিবেশে ২৪ শে আগস্ট ২০২৩ বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন, কলেজের প্রভাষক মিজানুর রহমান, প্রভাষিকা জয়নব বেগম , প্রভাষিকা করবী চক্রবর্তী। সার্বিক সুচারুভাবে অনুষ্ঠানটি পরিচালনা করেন, কলেজের হিসাব রক্ষক মোহাং ফরিদ(মনি)। অনুষ্ঠানের শুরুতে প্রবীণ নবীনদের কে নবীন প্রবীণদেরকে ফুল দিয়ে বরণ এবং মানপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে হবে, থাকতে হবে নমনীয়। সামনে তোমাদের সুন্দর পথচলা। তোমরা বিপথগামী হয়োনা। কলেজের সমস্যা রয়েছে সমাধানও হবে। সামনে তোমাদের ফাইনাল । সুন্দর ও সুচারুভাবে পরীক্ষায় অংশগ্রহণ করবে।
প্রধান অতিথির বক্তব্যে সুজিত কুমার দাশ বলেন, আমি এ এলাকারই সন্তান। মা-বাবা, শিক্ষাগুরু ও কর্মগুরুর আশীর্বাদে আজ আমি এখানে । তৃণমূল থেকে উঠে এসেছি। জীবন সংগ্রামের মধ্যে আমি দালান করতে না পারলেও আমার তিনটি সন্তান আছে ওরা শিক্ষিত, ওরাই আমার সম্পদ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন. তোমরা হলে মা-বাবার সম্পদ । ২০০৪ সালে প্রতিষ্ঠিত এ কলেজের হাল ধরেছেন অধ্যক্ষ সুধীর চক্রবর্তী ও তার সহকারিরা। এদের প্রচেষ্টায় আজ কলেজ সামনের দিকে এগিয়ে চলছে। সুনাম অর্জনে সক্ষম হয়েছে। তোমাদের লক্ষ্য অর্জন করতে হলে শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে। শিক্ষা অর্জনে বয়স কোন বাধা নয় , মনোবল হারালে চলবে না । তিনি বলেন, একেকজন শিক্ষার্থীরা একেকটি ফুল। কলেজের সমস্যাগুলো ঐক্যবদ্বাবে সমাধান করা হবে বলে তিনি সকলকে আশ্বাস প্রদান করেন। যোগেশ চন্দ্র রায় মেমোরিয়াল ট্রাস্ট টেকনিক্যাল এন্ড বিএম কলেজ এর অধ্যক্ষ সভাপতির বক্তব্যে সুধীর চক্রবর্তী বলেন, তোমাদের সুনাম এই এলাকায় এই অঞ্চলের এই দেশের এবং আমাদের সুনাম। এই সুনাম ধরে রাখতে হবে। এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করতে হবে। আর এজন্য একান্ত মনোযোগী হতে হবে পরীক্ষায়। তোমাদের কলম যেন থেমে না থাকে। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে মার্জিত গান পরিবেশন করেন প্রভাষিকা করবী চক্রবর্তী।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD