শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
উল্লেখিত প্রকৃত জায়গার মালিক মো: সরোয়ার আলম ৯৬,০০০ অবৈধ বাংলাদেশি কর্মীকে বৈধতা দেবে ওমান বোয়ালখালী ধোরলার ইউসুফ মিয়া’র জানাজা ও দাফন সম্পন্ন সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ ঈদুল আজহা ১৭ই জুন চট্টগ্রাম-কক্সবাজারে ৯ নম্বর মহাবিপৎ সংকেত, ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের আশঙ্কা, সন্ধ্যায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রিমাল বোয়ালখালী উপজেলা : আনারস,হেলিকপ্টার ও মোটর সাইকেল প্রতীক এর মধ্যে লড়াইয়ের আভাস ২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন

জানাযায় হাজারো মুসল্লির ঢল: মুফতি ইদ্রিছ রেজভীর দাফন সম্পন্ন

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :
২৮ জুলাই বুধবার সকাল ১১টায় বোয়ালখালী শ্রীপুর বুড়া মসজিদ ঈদগাঁ মাঠে সকাল ১১টায় নামাজে জানাযা শেষে পূর্ব চরণদ্বীপে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য, আহলে সুন্নাত ওয়াল জামাআতের উপদেষ্টা, পীরে তরিকত, নায়েবে আ’লা হযরত আল্লামা মুফতি মুহাম্মদ ইদ্রিছ রজভী প্রকাশ বড় হুজুর কেবলাকে। সামাজিক দূরত্ব বজায় রেখে জানাযা সম্পন্ন করতে বাংলাদেশ সেনাবাহিনী, চট্টগ্রাম জেলা পুলিশ ও বোয়ালখালী থানা পুলিশ সর্বাত্মক সহযোগিতা প্রদান করে। জানাযায় ইমামতি করেন মরহুমের ছেলে অধ্যক্ষ মাওলানা আতাউল মোস্তফা রেজভী।
দূরদূরান্ত হতে আগত মুসল্লিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন মরহুমের ২য় ছেলে চরণদ্বীপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শোয়াইব রেযা।
প্রশাসনের কঠোর কড়াকড়ি সত্ত্বেও শোকাহত জনতা জানাযায় অংশ নিতে এবং আল্লামা মুফতি মুহাম্মদ ইদ্রিছ রেজভী হুজুরকে শেষবারের মতো দেখতে বোয়ালখালীর শ্রীপুর বুড়া মসজিদ ঈদগাঁ ময়দানে জড়ো হতে থাকে। সকাল ১০টার পূর্বেই ঈদগাঁ ময়দান পূর্ণ হয়ে মসজিদের ভেতরে, বাইরে, ছাদে, স্থানীয় বাজার কানায় কানায় পূর্ণ হয়ে যায়। ১০টার পর যারা এসেছেন তাদেরকে আশেপাশের রাস্তায় দাঁড়িয়ে স্মরণকালের বিশাল জানাযায় অংশ নিতে হয়।
জানাযা পূর্বে বিশাল মুসল্লীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাতের চেয়ারম্যান কাজী মঈন উদ্দিন আশরাফি, জামেয়া আহমদিয়া সুন্নিয়ার অধ্যক্ষ আল্লামা অছিয়র রহমান আলকাদেরী, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা এম.এ মান্নান, মহাসচিব এম এ মতিন, সিনিয়র যুগ্ম-মহাসচিব স.উ.ম আবদুস সামাদ, গাউসিয়া কমিটির সভাপতি পেয়ার মোহাম্মদ, মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার, অধ্যক্ষ বদিউল আলম রেজভী, অধ্যক্ষ মাওলানা আবদুর রহিম আলকাদেরী, মাওলানা নুর মুহাম্মদ আলকাদেরী প্রমুখ।
বক্তাগণ বলেন, ইসলামের মূল রূপরেখা আহলে সুন্নাত ওয়াল জামাতের প্রচার-প্রসারে বর্তমানে যাঁদের নাম ও ত্যাগের কথা সর্বত্রে সমাদৃত তাঁদের মধ্যে অধ্যক্ষ আল্লামা মুফতি মুহাম্মদ ইদ্রিছ রজভী অন্যতম। ইমামে আহলে সুন্নাত, আল্লামা গাজী শেরে বাংলা (রাহঃ) এর যোগ্য শিষ্য হিসেবে সুন্নীয়তের ময়দানে তিনি যে অবদান রেখে যাচ্ছেন তা চির স্মরণীয় হয়ে থাকবে। বক্তাগণ বলেন, নীতি ও আদর্শে সদা অবিচল আল্লামা মুফতি মুহাম্মদ ইদ্রিছ রেজভী (রাহ.) ছিলেন দেশের আপামর সুন্নী জনতার হৃদয়ের প্রাণ স্পন্দন ও প্রেরণার বাতিঘর। সুন্নীয়ত প্রতিষ্ঠায় যেকোন ত্যাগ ও চ্যালেঞ্জকে তিনি সাদরে গ্রহন করতেন।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন

Please Share This Post in Your Social Media

Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD