শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আমি চাই দলে নতুন নেতৃত্ব আসুক:বিদায় নিতে আমি প্রস্তুত: প্রধানমন্ত্রী জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়:অধিকাংশ স্থানে সরবরাহ বিচ্ছিন্ন কধুরখীল জলিল আম্বিয়া কলেজ ছাত্রলীগের উদ্যেগে শেখ হাসিনার জন্মদিন পালন দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ শুভ জন্মদিন, শেখ হাসিনা \ জয়তু শেখ হাসিনা আজারবাইজানে ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াড ১ অক্টোবর থেকে মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ : ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন দূর্ভোগ এড়াতে অভিভাবকদের জন্য বসার স্থান করলেন এমপি মোছলেম উদ্দীন শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক শিগগিরই তিস্তা চুক্তি সই হবে: আশা প্রধানমন্ত্রীর

জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপ সমাপ্ত

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও শাহ্ সিমেন্টের পৃষ্ঠপোষকতায় জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপস ২০২২, অনুর্ধ্ব-৮,১০, ১২, ১৪, ১৬ ও ১৮, ওপেন এর অনুর্ধ্ব- ১৮ বছর গ্রুপে মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম সাড়ে ছয় পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে দিব্য দাস গুপ্তা রানার-আপ,পাঁচ পয়েন্ট নিয়ে শাদাত কিবরিয়া আয়ান তৃতীয়, ৪ পয়েন্ট করে নিয়ে শফিকুল ইসলাম চতুর্থ ও মেহরাব উদ্দিন আহমেদ পঞ্চম হন। বালিকা বিভাগ এর অনুর্ধ্ব- ১৮ এ ৫ পয়েন্ট করে নিয়ে কাজী জারিন তাসনিম চ্যাম্পিয়ন, ওয়াদিফা আহমেদ রানার-আপ, সাড়ে চার পয়েন্ট নিয়ে তাসিনিয়া তারান্নুম অর্পা তৃতীয়, সাড়ে তিন পয়েন্ট নিয়ে সুরাইয়া আক্তার সালমা চতুর্থ ও তিন পয়েন্ট নিয়ে তানজিনা আক্তার চম্পা পঞ্চম হন। অনুর্ধ্ব-১৬ বছর ওপেন গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে মাহিন আহমেদ শুভ চ্যাম্পিয়ন ও একই পয়েন্ট নিয়ে সাগর উল্লাহ রানার-আপ হন। স্বর্নাভো চৌধুরী সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে তৃতীয়, পাঁচ পয়েন্ট করে নিয়ে অনিন্দ্য সিংহ অর্ঘ চতুর্থ ও আজমাইন পারভেজ সায়র পঞ্চম হন। বালিকা অনুর্ধ্ব-১৬ গ্রুপে সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে জান্নাতুল ফেরদৌসী চ্যাম্পিয়ন, সাড়ে চার পয়েন্ট করে নিয়ে নুশরাত জাহান আলো রানার-আপ ও ও মনিয়া ইউসুফ বিনতে লুবাবা তৃতীয়, চার পয়েন্ট নিয়ে সপ্তর্ষি রাহমান চতুর্থ ও তিন পয়েন্ট নিয়ে আয়েশা আক্তার পঞ্চম হন। ওপেন অনুর্ধ্ব- ১৪ বছর গ্রুপে সাজিদুল হক পূর্ণ ৭ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে সৈয়দ রিদওয়ান রানারআপ এবং পাঁচ পয়েন্ট করে নিয়ে তাশরিক সায়হাস শান তৃতীয়, আহরাফ হোসেন চতুর্থ ও কাজী আফসান রওনক আনান পঞ্চম হন। অনুর্ধ্ব-১৪ বালিকা বিভাগে সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে ইশরাত জাহান দিবা চ্যাম্পিয়ন, সাড়ে চার পয়েন্ট নিয়ে আলিজা নুবাইশা ইসলাম রানারআপ, চার পয়েন্ট করে নিয়ে সিমন আহমেদ তৃতীয়, অপসোরা আলী খান চতুর্থ ও সাড়ে তিন পয়েন্ট নিয়ে নাজিয়া জাফরিন মোহনা পঞ্চম হন। অনুর্ধ্ব-১২ ওপেন গ্রুপে খেলা শেষে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে সাকলাইন মোস্তফা সাজিদ অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। পাঁচ পয়েন্ট করে নিয়ে আরিজ মোহাম্মদ শরীফ রানারআপ এবং সিয়াম চৌধুরী তৃতীয় হন। সাড়ে চার পয়েন্ট নিয়ে সৈয়দ আহনাফ তাহমিদ সামী চতুর্থ ও চার পয়েন্ট নিয়ে আজরাফ আনান পঞ্চম হন। রুজহান আমিন ও এস এম সাদিদ। অনুর্ধ্ব-১২ বালিকা গ্রুপে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে নীলাভা চৌধুরী অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। পাঁচ পয়েন্ট নিয়ে মেহজাবিন আক্তার জোবাইদা রানার-আপ, ৩ পয়েন্ট করে নিয়ে ইনিয়া জামান খান তৃতীয়, জলি আক্তার চতুর্থ ও তানজিলা আক্তার পঞ্চম হন।


অনুর্ধ্ব-১০ ওপেন গ্রুপে আইয়ান রহমান রহমান পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হন। পাঁচ পয়েন্ট নিয়ে মোঃ জাকিবুল ইসলাম অয়ন রানার-আপ, সাড়ে চার পয়েন্ট নিয়ে রিদওয়ান রব্বানী তৃতীয়, চার পয়েন্ট করে নিয়ে ফাবিয়ান ফেরদৌস চতুর্থ ও ও মোঃ মাহাবুব হোসেন রঙ্গ পঞ্চম হন। অনুর্ধ্ব-১০, বালিকা গ্রুপে ওয়ারসিয়া খুশবু সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। চার পয়েন্ট করে নিয়ে জারিন তাসনিম রানার-আপ ও সৈয়দ মাইশা মাহফুজ তৃতীয় স্থান পেয়েছেন। ৩ পয়েন্ট নিয়ে আয়েশা সিদ্দিকা চতুর্থ এবং ২ পয়েন্ট পেয়ে সিদরাতুল মুনতাহা পঞ্চম স্থান পেয়েছেন। অনুর্ধ্ব-৮ ওপেন গ্রুপে রাইহান রশিদ মুগ্ধ অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌবর অর্জন করেছেন। মুগ্ধ ৬ খেলায় সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। একই পয়েন্ট পেয়ে টাইব্রেকিংয়ে সাফায়েত কিবরিয়া অপরাজিত রানার-আপ হয়েছেন। চার পয়েন্ট করে নিয়ে আরিয়ান তাশফিকুর রহমান তৃতীয়, রায়ান চৌধুরী শায়ন চতুর্থ ও ৩ পয়েন্ট নিয়ে রিসাত আমিন পঞ্চম হন। অনুর্ধ্ব-৮ বালিকা বিভাগে ৪ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে আরিশা হোসেন তুবা চ্যাম্পিয়ন, ইনায়া আফসিন রানার-আপ, জোয়েনা মেহবিশ তৃতীয় ও কাজী জোবাইদা চতুর্থ হন। ৩ পয়েন্ট নিয়ে তাহিরা আমানি পঞ্চম হয়েছেন। আজ (বুধবার) জাতীয় ক্রীড়া পরিষদের এন,এস,সি টাওয়ারের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়াম লাউঞ্জে অনুর্ধ্ব-১৮ গ্রুপের সপ্তম রাউন্ডের খেলায় মহিলা ফিদে মাস্টার নোশিন অর্পাকে, দিব্য জারিনকে, আয়ান শফিককে, ওয়াদিফা উৎচ্ছাসকে পরাজিত করেন। অনুর্ধ্ব-১৬ গ্রুপের ষষ্ঠ রাউন্ডের খেলায় শুভ জান্নাতের সাথে ড্র করেন। সাগর আলোকে, স্বর্নাভো সাফওয়ানকে পরাজিত করেন। অনুর্ধ্ব-১৪ গ্রুপের ষষ্ঠ রাউন্ডের খেলায় সাজিদ শুভ্রচিৎকে, রিদওয়ান দিবার সাথে ড্র করেন। অনুর্ধ্ব-১২ ওপেন গ্রুপের পঞ্চম রাউন্ডের খেলায় সাককলাইন সাদিদকে, সিয়াম আজরাফকে আরিজ আমিনকে পরাজিত করেন। অনুর্ধ্ব-১২ বালিকা গ্রুপের ষষ্ঠ রাউন্ডের খেলায় নীলাভা তানজিলাকে, জোবাইয়দা অধরাকে পরাজিত করেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত অনুর্ধ্ব-১০ গ্রুপের ষষ্ঠ রাউন্ডের খেলায় আইয়ান রিদওয়ানকে ও খুশবু জারিনকে পরাজিত করেন। অনুর্ধ্ব-৮ গ্রুপের ষষ্ঠ রাউন্ডের খেলায় সাফায়েত ইনায়াকে ও মুগ্ধ আরিয়ানকে ও তুবা সোমাইয়াকে পরাজিত করেন।খেলা শেষে বুধবার রাতে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়াম লাউঞ্জে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দাবা ফেডারেশনের সহ সভাপতি ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব কে এম শহীদউল্যা, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্ব দাবা সংস্থার জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান মলি­ক দিপু, বাংলাদেশ দাবা ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি, সজল মাহমুদ, আন্তজাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ ও দাবা খেলোয়াড় সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ এনায়েত হোসেন পুরস্কার বিতরণ করেন।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD