বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ব্যতিক্রমী উদ্যোগ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত কালুরঘাট ফেরিতে হিট স্ট্রোকে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু তীব্র তাপদাহে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ

জহুরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোয়ালখালীর পৌর মেয়র নির্বাচিত

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :
বোয়ালখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মো. জহুরুল ইসলাম। গতকাল নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিতে বলা হয়েছে, বোয়ালখালী পৌরসভার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র প্রার্থী মো. জহুর“ল ইসলামের নামে বিধি মোতাবেক গেজেট প্রকাশের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই। একই সঙ্গে অন্যান্য কাউন্সিলর পদে নির্বাচনে আইনগত কোনো বাধ্যবাধকতা না থাকায় আগামী ২০ সেপ্টেম্বর কাউন্সিলর পদে নির্বাচনে কোনো জটিলতা নেই। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্বাচনের রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেওয়া হয় চিঠিতে।
নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে বলা হয়েছে, আপিল বিভাগ সিএমপি নং ৩৬৮/২০২১ এ বিগত ২৫ আগস্ট তারিখের আদেশের প্রেক্ষিতে বোয়ালখালী পৌরসভার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র প্রার্থী মো. জহুর“ল ইসলামের নামে বিধি মোতাবেক গেজেট প্রকাশের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই মর্মে কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। একই সাথে মেয়র পদ ব্যতীত অন্যান্য সকল কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠানে আইনগত কোনো জটিলতা না থাকায় আগামী ২০ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।
এই বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তাসহ বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার বরাবরে অনুলিপি প্রেরণ করা হয়েছে।
বোয়ালখালী পৌরসভার মেয়র পদে জহুরুল ইসলাম জহুর, হাজী আবুল কালাম আবু ও মো. ইদ্রিস আলম মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাইয়ে জহুরুল ইসলাম জহুরের মনোনয়নপত্র বৈধ ও হাজী আবুল কালাম আবু ও মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার। পরবর্তী এ দুই প্রার্থী উচ্চ আদালতের দ্বারস্থ হয়েও তাদের প্রার্থিতা ফিরে পাননি। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. ইদ্রিস আলম বলেন, ‘আমার প্রার্থিতা ফিরে পেতে আমি উচ্চ আদালতে আপিল করেছি। বিজ্ঞ আদালত তা শুনানির জন্য মঙ্গলবার (আজ) দিন ধার্য করেছেন। এরই মধ্যে নির্বাচন কমিশন কিভাবে অপর প্রার্থীকে বিজয়ী ঘোষণা করলো তা আমার বোধগম্য নয়।’ এদিকে ইতিপূর্বে বাতিল হওয়া ৬নং ওয়াডের্র কাউন্সিলর প্রার্থী সোলাইমান বাবুলকে শেষ পর্যন্ত প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। উচ্চ আদালতের রায়ে তিনি ব্রিজ প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD