বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:০৯ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আল-ফালাহ কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)ও ফাতেহা-এ ইয়াজদাহুম উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রামে উন্নয়নের জন্য কৃতজ্ঞতা জানাতে আওয়ামী লীগ প্রফুল্ল­, নেতাকর্মীরা তৎপর কর্মসূচি করেন আপত্তি নেই, মানুষের ওপর হামলা হলে ছাড়বো না : বিএনপিকে প্রধানমন্ত্রী প্রবাসীর কোটি টাকার জায়গা দখলের চেষ্টা: বান্দরবান পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছে প্রবাসী সুলাল কান্তি ঘোষ শ্রীলংকায় কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নািশপেপুরস্কার বিতরণ করছেন সৈয়দ শাহাব উদ্দিন শামীম শাহপরীর দ্বীপ থেকে ঘুমধুম পর্যন্ত ৬১ কিঃমি বেড়িবাঁধ সড়ক ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে চমক : সম্মেলন ৮ ডিসেম্বর ভোটের মাঠে শেখ হাসিনা : বিরোধী দলের বক্তব্যেরও কড়া জবাব দেওয়া হবে বিশ্বকাপের প্রথম আপসেট আর্জেন্টিনা,ভূপাতিত মেসিরা তিন জনসভায় ৩০ লাখ মানুষ সমাগমের টার্গেট : চট্টগ্রামে ১১ লাখ

চরণদ্বীপ ইউনিয়ন পরিষদ শ্রেষ্ঠত্ব লাভ করেছে পরিবার পরিকল্পনায়

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল:

পরিবার পরিকল্পনার অভাব, মা ও শিশু স্বাস্থ্য সমস্যা বাংলাদেশের একটি বড় সমস্যা। কেননা আয়তনে অল্প হলেও জনসংখ্যায় বাংলাদেশ বিশ্বের ৮ম দেশ।প্রতি বর্গমিটারে ১০১৫ জনের বসবাস(আদমশুমারী ২০১১)।জনসংখ্যা বিস্ফোরণের এ সমস্যা মূলত পরিকল্পনার অভাব।যার ফলে মা ও শিশু দুজনেরই যেমন রয়েছে স্বাস্থ্যঝুঁকি তেমনি বাড়ছে দেশের জনসংখ্যা।

ঠিক সেইখানে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ ইউনিয়ন দেখিয়েছে সাফল্য। সকলের প্রচেষ্টায় এই পল্লী অঞ্চলে মা ও শিশুর স্বাস্থ্যঝুকি কমিয়ে আনা হয়েছে।শিশু মৃত্যুর হার নেই বললেই চলে।৪ টি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের মাধ্যমে এই ইউনিয়নে দেয়া হয় স্বাস্থ্যসেবা।ফলে জরুরি মুহুর্তে সকলে পাচ্ছে সঠিক চিকিৎসা ও পরামর্শ। বাড়িতে বাড়িতে স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে পরিবার পরিকল্পনা বিষয়ে ক্যাম্পেইন করা হয়।যার ফলে ২০২০-২০২১ বছরের পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্ব্যস্থ্য কার্যক্রমের জন্য চরণদ্বীপ ইউনিয়ন পরিষদ চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়।

পুরস্কার গ্রহণ করছেন ইউনিয়ন সচিব জনাব কামরুল হাসান তালুকদার

ফলস্বরূপ চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলমের পক্ষে পরিবার পরিকল্পনা, চট্টগ্রাম বিভাগের উপ পরিচালক, সুব্রত কুমার চৌধুরীর কাছ থেকে পুরষ্কার গ্রহন করেন ইউনিয়ন পরিষদের সচিব কামরুল হাসান তালুকদার। এসময় উপস্থিত ছিলেন চরণদ্বীপ ইউনিয়নের পরিবার পরিকল্পনা বিভাগের আইরিন বড়ুয়া, পরিবার কল্যান সহকারী হিসেবে জেলা এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সকল সদস্যকে ধন্যবাদ জানান।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD