শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:১৬ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আমি চাই দলে নতুন নেতৃত্ব আসুক:বিদায় নিতে আমি প্রস্তুত: প্রধানমন্ত্রী জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়:অধিকাংশ স্থানে সরবরাহ বিচ্ছিন্ন কধুরখীল জলিল আম্বিয়া কলেজ ছাত্রলীগের উদ্যেগে শেখ হাসিনার জন্মদিন পালন দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ শুভ জন্মদিন, শেখ হাসিনা \ জয়তু শেখ হাসিনা আজারবাইজানে ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াড ১ অক্টোবর থেকে মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ : ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন দূর্ভোগ এড়াতে অভিভাবকদের জন্য বসার স্থান করলেন এমপি মোছলেম উদ্দীন শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক শিগগিরই তিস্তা চুক্তি সই হবে: আশা প্রধানমন্ত্রীর

চমেক হাসপাতালে সংযোজিত হচ্ছে অত্যাধুনিক ইমারজেন্সি কেয়ার ইউনিট

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

জাহের মোঃ আলাউদ্দিন খান:
চট্টগ্রামবাসীর চিকিৎসা সেবার মান বৃদ্ধির লক্ষে চমেক হাসপাতালে সংযোজিত হতে যাচ্ছে অত্যাধুনিক ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ার ইউনিট । এই মহতি উদ্যোগে এগিয়ে এলেন চট্টগ্রামের স্বনামধন্য ব্যক্তিবর্গ । এ উপলক্ষে অদ্য ১৪ জুন বিকেল ৪টায় চিটাগাং ক্লাব অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির । এই মহতি উদ্যোগে এগিয়ে আসার জন্য তিনি বিশিষ্ট ব্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতা জানান । অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চিটাগাং ক্লাব লিঃ‘র চেয়ারম্যান শিল্পপতি নাদের খান। তিনি চমেক হাসপাতালে ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ার ইউনিট চালু করার জন্য তাঁর সার্বিক সহযোগিতার হাত প্রসারের আশ্বাস প্রদান করেন এবং ব্যক্তিগত তহবিল থেকে ৫০ লক্ষ টাকা অনুদানের প্রতিশ্রুতি দেন। চমেক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক আনোয়ারুল হক এবং অধ্যাপক এম এ হাসান চৌধুরী এতে মুল্যবান মতামত উপস্থাপন করতে গিয়ে বলেন, প্রস্থাবিত ওয়ান স্টপ সার্ভিস চালু করলে অনেক বেশী রোগীকে মৃত্যু থেকে বাঁচাতে আরো জরুরী ভাবে সেবা প্রদান করা সহজ হবে, এতে জয় হবে মানবতার । বিস্তারিত উপস্থাপনায় ডাঃ মোঃ সাজ্জাদ হোসেন প্রায় ২ কোটি ৮৭ লক্ষ টাকার ব্যয় বাজেটে নিয়ে প্রস্তাবিত সার্ভিসটির বাস্তবায়ন সম্ভব উল্লেখ করে এই কেয়ার ইউনিট সার্ভিস সংযোজনের মাধ্যমে বিভিন্ন সুযোগ-সুবিধা এবং সেবার বিস্তারিত বর্ণনা দেন। এই কেয়ার স্থাপনের মাধ্যমে চমেক হাসপাতালের চিকিৎসা সেবার মান বহুগুন বৃদ্ধি পাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, সমন্বিত উদ্যোগ কখনো বিফল হয়না । এই মহতি উদ্যোগে সাড়া দিয়ে যাবতীয় লজিস্টিক সহযোগিতার আশ্বাস প্রদান করে। আলোচনায় অংশ নেন এ কে খান ফাউন্ডেশনের চেয়ারম্যান সালাউদ্দিন কসেম খান , শিল্পপতি মহসিন আহমদ , চিটাগাং ক্লাব লিঃ‘র সাবেক চেয়ারম্যান বৃন্দের মধ্যে এ কিউ আই চৌধুরী (ও.বি. ই), ইঞ্জিনিয়ার আলী আহমেদ, প্রফেসার ডাঃ সাইফুদ্দিন মোহাম্মদ তারেক, ডা: ওমর ফারুক ইউসুফ, মিয়া মোহাম্মদ আব্দুর রহিম প্রমুখ । এছাড়া অনুষ্ঠানে চিটাগাং ক্লাব লিঃ‘র ভাইস চেয়ারম্যান মঞ্জুরুল হক মঞ্জু, নির্বাহী কমিটি মেম্বার জাবেদ হাশেম নান্নু, ইমতিয়াজ হাবিব রনি, রুমানা হায়াত, মাহবুবুল কবির খান, আলী আহসান সেলিম,আজিজুল হাকিম, এ এ এম ইমতিয়াজ চৌধুরী রকি এবং মঞ্জুরুল আলম পারভেজ প্রমূখ ছাড়াও সিনিয়ির ক্লাব সদস্য এল এইচ খান সহ অনেকেই উপস্থিত ছিলেন ।

চমেক হাসপাতাল মসজিদের খতিব মাওলানা কামাল হোসাইন জাফরী কর্তর্ক পবিত্র কোরান তেলোয়তের মাধ্যমে সূচিত এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডাঃ রাজিব পালিত । অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতে অতিথিদের বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয় ।আলোচনায় অংশ নেন সালাউদ্দিন কাসেম খান , মির্জা সারমান ইস্পাহানী বদরুর রহিম চৌধুরী, দৈনিক আজাদী সম্পাদক আব্দুল মালেক, তারিকুল ইসলাম খান , ডা: মম্নুল ইসলাম মাহমুদ, কাসেম চৌধুরী, এস এম আবু তৈয়ব, মো: আব্দুস ছালাম, জসীম উদ্দিন চৌধুরী, ফিরোজ আহমেদ, মহসিন আহমেদ, আলী হোসাইন আকবর আলী, এল এইস খান, মোঃ শওকাত আলী চৌধুরী, ডাঃ জামাল আহমেদ, লুতফে এম আইয়ুব, লিয়াকত আলী চৌধুরী, নৌশির হাসান, মোহাম্মদ ইকবাল হোসাইন, মোহাম্মদ মহসিন, মোঃ নাসির উদ্দীন, আলহাজ্ব খলিলুর রহমান, মির্জা শাকের ইস্পাহানী, আব্দুস সামাদ লাবু, এবং জাহাঙ্গীর আলম প্রমুখ।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD