বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ব্যতিক্রমী উদ্যোগ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত কালুরঘাট ফেরিতে হিট স্ট্রোকে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু তীব্র তাপদাহে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ

চট্টগ্রাম-দোহাজারী রুটে ডেমু উদ্বোধন

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে চট্টগ্রাম-দোহাজারী এবং চট্টগ্রাম থেকে পটিয়া রুটে ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

এই রুটে চলাচল করবে বহুল আলোচিত-সমালোচিত ইন্দোনেশিয়া থেকে আমদানি করা সেই ডেমু ট্রেন। আজ ৬ই ফেব্রুয়ারি শনিবার এই ডেমু ট্রেন চলাচলের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

ঔই রুটে এই প্রথম যুক্ত হচ্ছে ডেমু। মন্ত্রীর উদ্বোধনের মধ্যে দিয়ে কাঙ্ক্ষিত আশা পূরণ হয়েছে প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদলের প্রতিশ্রুতি। এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহণ কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত বলেন, ‘চট্টগ্রাম থেকে ভোর সাড়ে ৫টায় পটিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে। পটিয়া পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে।

এরপর সকাল সাড়ে ৭টায় পটিয়া ছেড়ে সকাল ৯টা ৫ মিনিটে চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে। ২য় ট্রিপে বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে দোহাজারীর উদ্দেশ্যে যাত্রা করবে ট্রেনটি। দোহাজারী পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায় এবং দোহাজারী থেকে ছেড়ে আসবে ৭টা ৪০ মিনিটে।

চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে।’ তিনি জানান, এছাড়া চট্টগ্রাম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পর্যন্ত নতুন একটি ডেমু ট্রেন চালুর কথা রয়েছে।

প্রসঙ্গত চট্টগ্রাম-দোহাজারী রেললাইনে ২ই জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল করছে। এছাড়া এই লাইনে দোহাজারীগামী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস অয়েলবাহী একটি ওয়াগন ট্রেন চলাচল করে।

জীবদ্দশায় বিভিন্ন সভা সমাবেশে প্রয়াত সাংসদ মঈন উদ্দিন বাদল এই লাইনে যাত্রী সাধারণের জন্য ডেমু ট্রেন চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

অবশেষে তাঁর প্রতিশ্রুত বাস্তাবায়নে কাঙ্ক্ষিত ডেমু ট্রেন চালু হচ্ছে চট্টগ্রাম-দোহাজারী রেললাইন রুটে। পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন বলেন,চট্টগ্রাম টু দোহাজারী রুটে সকাল ১১টা এবং বেলা ১২ টায় চট্টগ্রাম থেকে পটিয়ায় চলাচল ট্রেনের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD