মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বোয়ালখালী ধোরলার ইউসুফ মিয়া’র জানাজা ও দাফন সম্পন্ন সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ ঈদুল আজহা ১৭ই জুন চট্টগ্রাম-কক্সবাজারে ৯ নম্বর মহাবিপৎ সংকেত, ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের আশঙ্কা, সন্ধ্যায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রিমাল বোয়ালখালী উপজেলা : আনারস,হেলিকপ্টার ও মোটর সাইকেল প্রতীক এর মধ্যে লড়াইয়ের আভাস ২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন

গ্র্যান্ডমাস্টার রিফাত-বিন-সাত্তার এর জন্মদিনে সৈয়দ শাহাব উদ্দিন শামীম এর শুভেচ্ছা

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

সমর প্রতিবেদক:
গ্র্যান্ডমাস্টার রিফাত-বিন-সাত্তার এর আজ (২৫ জুলাই) জন্মদিন। ১৯৭৪ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। তার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও দীর্ঘায়ু জীবন কামনা করেছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম। ৪৬ বছর বয়সী এ তারকা দাবাড়ু বাংলাদেশের তৃতীয় গ্র্যান্ডমাস্টার। তার আগে দেশ পেয়েছিল দু’ গ্র্যান্ডমাস্টার। তারা হলেন নিয়াজ মোরশেদ ও জিয়াউর রহমান। রিফাতের পর লাল-সবুজের দেশ পেয়েছিল আরো দু’ গ্র্যান্ডমাস্টার। তারা হচ্ছেন মোল্লা আবদুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীব।
খেলোয়াড়ী জীবনে রিফাতের রয়েছে অসংখ্য সাফল্য। তিনি দু’বার জাতীয় সাব-জুনিয়র, তিনবার জাতীয় জুনিয়র এবং টানা তিনবারসহ ছয়বার জাতীয় চ্যাম্পিয়ন হয়েছেন।
রিফাত এক সময় জাতীয় দাবা দলের নিয়মিত ও একজন নিভর্রযোগ্য দাবাড়ু ছিলেন। তিনি দেশের হয়ে বিশ্বদাবা চ্যাম্পিয়নশিপ বাছাইপর্ব, বিশ্ব দাবা অলিম্পিয়াডসহ অসংখ্যবার দেশের হয়ে নানা টুর্নামেন্টে অংশ নিয়েছেন।
উল্লেখ্য, রিফাত ১৯৯৩ সালে আন্তর্জাতিকমাস্টার ও ২০০৬ সালে গ্র্যান্ডমাস্টার উপাধি লাভ করেন। গ্র্যান্ডমাস্টারের তিনটি নর্মই তার ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্ট থেকে অর্জিত।
দাবা অন্ত:প্রাণ গ্র্যান্ডমাস্টার রিফাত-বিন-সাত্তার এর জন্মদিনে দাবা ফেডারেশন পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD