মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৭ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
আজারবাইজানে ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াড ১ অক্টোবর থেকে মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ : ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন দূর্ভোগ এড়াতে অভিভাবকদের জন্য বসার স্থান করলেন এমপি মোছলেম উদ্দীন শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক শিগগিরই তিস্তা চুক্তি সই হবে: আশা প্রধানমন্ত্রীর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান: জরিমানা ৫ হাজার বোয়ালখালীতে দুই শিশুর রহস্যজনক মৃত্যু শুক্র-শনিবার সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: সরকারি অফিস সকাল ৮টা থেকে বিকাল ৩টা মুলকুতুর রহমান সড়ক মহল্লা উন্নয়ন পরিষদ কমিঠি গঠিত আজ জাতীয় শোক দিবস: ‘বাংলাদেশের জনক’ বা বঙ্গবন্ধু বলাটা নিতান্তই কম বলা

গ্র্যান্ডমাস্টার রিফাত-বিন-সাত্তার এর জন্মদিনে সৈয়দ শাহাব উদ্দিন শামীম এর শুভেচ্ছা

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

সমর প্রতিবেদক:
গ্র্যান্ডমাস্টার রিফাত-বিন-সাত্তার এর আজ (২৫ জুলাই) জন্মদিন। ১৯৭৪ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। তার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও দীর্ঘায়ু জীবন কামনা করেছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম। ৪৬ বছর বয়সী এ তারকা দাবাড়ু বাংলাদেশের তৃতীয় গ্র্যান্ডমাস্টার। তার আগে দেশ পেয়েছিল দু’ গ্র্যান্ডমাস্টার। তারা হলেন নিয়াজ মোরশেদ ও জিয়াউর রহমান। রিফাতের পর লাল-সবুজের দেশ পেয়েছিল আরো দু’ গ্র্যান্ডমাস্টার। তারা হচ্ছেন মোল্লা আবদুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীব।
খেলোয়াড়ী জীবনে রিফাতের রয়েছে অসংখ্য সাফল্য। তিনি দু’বার জাতীয় সাব-জুনিয়র, তিনবার জাতীয় জুনিয়র এবং টানা তিনবারসহ ছয়বার জাতীয় চ্যাম্পিয়ন হয়েছেন।
রিফাত এক সময় জাতীয় দাবা দলের নিয়মিত ও একজন নিভর্রযোগ্য দাবাড়ু ছিলেন। তিনি দেশের হয়ে বিশ্বদাবা চ্যাম্পিয়নশিপ বাছাইপর্ব, বিশ্ব দাবা অলিম্পিয়াডসহ অসংখ্যবার দেশের হয়ে নানা টুর্নামেন্টে অংশ নিয়েছেন।
উল্লেখ্য, রিফাত ১৯৯৩ সালে আন্তর্জাতিকমাস্টার ও ২০০৬ সালে গ্র্যান্ডমাস্টার উপাধি লাভ করেন। গ্র্যান্ডমাস্টারের তিনটি নর্মই তার ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্ট থেকে অর্জিত।
দাবা অন্ত:প্রাণ গ্র্যান্ডমাস্টার রিফাত-বিন-সাত্তার এর জন্মদিনে দাবা ফেডারেশন পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD