শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ব্যতিক্রমী উদ্যোগ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত কালুরঘাট ফেরিতে হিট স্ট্রোকে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু তীব্র তাপদাহে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ

ক্রীড়া উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন সৈয়দ মঈনুদ্দিন হোসাইন : আলহাজ্ব আলী আব্বাস

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

কাজী নাসের :
চট্টগ্রাম ব্রাদার্স ক্রিকেট একাডেমীর আয়োজনে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপে­ক্স মাঠে শুরু হয়েছে সৈয়দ মঈনুদ্দিন হোসাইন স্মৃতি অনুর্ধ্ব-১৮ ইন্টারন্যাশনাল একাডেমী কাপ ২০২২। ১১ নভেম্বর, সকাল ১০টায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মেয়র, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি, বিসিবি পরিচালক, সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. তাহেরুল আলম চৌধুরী স্বপন, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, সিজেকেএস ক্রিকেট সম্পাদক আব্দুল হান্নান আকবর, বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক সাইফুল্লাহ চৌধুরী। উপস্থিত ছিলেন বিসিবি কিউরেটর জাহিদ রেজা বাবু, ব্রাদার্স একাডেমীর পরিচালক মো. মমিনুল হক, আমিনুল হকসহ খেলোয়াড় ও সংগঠকবৃন্দ।
২য় বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় ভারতের ২টি, চট্টগ্রামের ৬টি, ঢাকার ২টি (মাস্কো সাকিব ও বিকেএসপি), কুমিল্লার ১টি এবং খাগড়াছড়ির ১টি একাডেমী অংশগ্রহণ করেছে। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়, সম্মাননা সূচক উত্তোরীয় পরিয়ে দেয়া হয় এবং আয়োজক সংস্থার পক্ষ থেকে ভারতের জলপাইগুড়ি’র একাডেমী দলের কোচ পার্থ প্রতিম মন্ডল ও ম্যানেজার বিদ্যুত রয়কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। জলপাইগুড়ি একাডেমী পক্ষ থেকে আয়োজক সংস্থা ব্রাদার্স ক্রিকেট একাডেমীকে এবং ব্রাইট ক্রিকেট একাডেমীকে ক্রেস্ট প্রদান করা হয়। এরপর অতিথিবৃন্দ কবুতর উড়িয়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, আমার পিতা সৈয়দ মঈনুদ্দিন হোসাইন একজন স্বনামধন্য ক্রীড়া সংগঠক ছিলেন, তিনি চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তিনি নিজস্ব অর্থায়নে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন ও পৃষ্ঠপোষকতা করতেন। তাঁর মতো দূরদর্শী, নিবেদিতপ্রাণ ও পরোপকারী সংগঠদের হাতে গোড়াপত্তন হয়ছে আজকের আধুনিক ক্রীড়ার। নতুন প্রজন্মের কাছে তাঁর অবদান তুলে ধরতে তাঁর স্মরণে ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন একটি যুগপোযোগী সিদ্ধান্ত। ২য় বারের মতো আয়োজিত এই অনুর্ধ-১৮ ক্রিকেট প্রতিযোগিতায় বাংলাদেশের খ্যাতনামা একাডেমীসহ ভারতের ক্রিকেট একাডেমীর অংশগ্রহণ করা একটি অত্যন্ত আনন্দের বিষয়। ভবিষ্যতে এই প্রতিযোগিতা আরো বড় পরিসরে আয়োজনের জন্য সকল প্রকার পৃষ্ঠপোষকতার ঘোষনা দেন আ জ ম নাছির উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস তাঁর বক্তব্যে বলেন, সৈয়দ মঈনুদ্দিন হোসাইন এর নামে প্রতিযোগিতা আয়োজনের বিষয়টি সর্বপ্রথম আমি ব্রাদার্স একাডেমীর কর্ণধার মমিনুল হককে জানাই এবং সে অত্যন্ত সুন্দরভাবে পর পর ২বার প্রতিযোগিতাটি আয়োজন করতে পেরেছে, এটি আমাদের জন্য আনন্দের বিষয়। ক্রীড়া উন্নয়নে যে সকল সংগঠকগণ অসামান্য অবদান রেখেছেন তন্মেধ্যে সৈয়দ মঈনুদ্দিন হোসাইন অন্যতম। তাঁর সুযোগ্য পুত্র আ জ ম নাছির উদ্দিনও বাংলাদেশের অন্যতম সফল একজন ক্রীড়া সংগঠক।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD