মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বাংলাদেশে নারী প্রধানমন্ত্রীর পর এবার রাষ্ট্রপতি হতে যাচ্ছেন একজন নারী বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন ১৬ মার্চ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন : চট্টগ্রামে ভোট দেবেন তিন লাখ নতুন ভোটার বাড়লো গ্যাসের দাম:কার্যকর হবে ফেব্রুয়ারিতে চট্টগ্রাম বন্দরে এমভি কমন এটলাস জাহাজ বার্থিং উদ্বোধনে নৌ-প্রতিমন্ত্রী ব্যারিস্টার মনোয়ার হোসেনের সাথে বোয়ালখালীতে কর্মরত সাংবাদিকদের মতবিনিময় “প্রাচীন চট্টগ্রামের ইতিহাস নবপ্রজন্মের কাছে তুলে ধরতে হবে”-কিরাত বাংলা লেখক সম্মিলনে বক্তারা বিরোধীদলের আন্দোলনে আমরা মাঠে এবং সতর্ক অবস্থানে থাকবো :চট্টগ্রামে ওবায়দুল কাদের চট্টগ্রামে আওয়ামীলীগ নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিপ্লব বড়ুয়া স্বদেশ প্রত্যাবর্তনে বঙ্গবন্ধুঃ-“তোমাদের রক্ত বৃথা যেতে দিব না”;বৃথা যায় নি।

এক যুগ পর বোয়ালখালীতে চালু হতে যাচ্ছে বাস সার্ভিস

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘ এক যুগ পর আবারো বোয়ালখালীতে চালু হতে যাচ্ছে বিআরটিসি বাস সার্ভিস সেবা। নামানো হবে বিআরটিসির তিনটি বাস।

আজ ১২ ই ডিসেম্বর শনিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম -৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদের নেতৃত্বে সম্ভাব্যতা যাচাইয়ে সংস্থার কর্মকর্তারা উপজেলার বিভিন্ন সড়ক-উপ সড়কগুলো পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন,বিআরটিসির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের চেয়ারম্যান প্রকৌশলী মাসুদুল আলম তালুকদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন,সহকারী কমিশনার (ভূমি) মো মোজাম্মেল হক চৌধুরী,বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল করিমসহ উপজেলার আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিআরটিসির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের চেয়ারম্যান প্রকৌশলী মাসুদুল আলম তালুকদার বলেন, বাস চলাচলের সম্ভ্যতা যাচায়ের প্রতিবেদন কর্তপক্ষের কাছে দাখিল করা হবে। এর প্রেক্ষিতে আপাতত ২৮জন সিট ক্যাপাসিটির তিনটি ছোট বাস এ উপজেলায় চালু করা হবে। প্রতিদিন নগরীর নিউ মার্কেট থেকে অলি বেকারী ও দাশের দীঘির পাড় পর্যন্ত প্রতিটি বাস ৬ বার করে যাতায়াত করবে বলে তিনি জানান।

জানা যায়, এক সময় বোয়ালখালীর সড়ক-উপ-সড়কগুলোতে যাত্রীবাহী অর্ধশতাধিক বাস মিনিবাস চলাচল করতো। কালুরঘাট ব্রিজের সীমাহীন যানজট ও অভ্যন্তীণ সড়কগুলোর দুরবস্থাসহ নানাবিধ কারণে পর্যায়ক্রমে ধীরে ধীরে উধাও হয়ে যায় এসব বাস। ১৯৭৯ সালে চালু হয় জনগুরুত্বপূর্ণ এ লাইনের বাস সার্ভিস। এ সুযোগে সড়কে নামে দেশীয় তৈরি সিএনজি চালিত টুকটুকি আর অটো রিকশাগুলো। এখন এখানকার প্রায় ৪ লক্ষাধিক জনগণের যাতায়াতের জন্য এসব যানবাহনগুলো অন্যতম ভরসা।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD