বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসহাক এর দাফন সম্পন্ন ঈদ মুবারক চট্টগ্রামে একুশের কণ্ঠ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বান্দরবানে কম্বিং অপারেশন শুরু : সেনাপ্রধান শবেকদর সম্পর্কে কোরআন-হাদিসে যা বলা হয়েছে মক্কায় ব্যবসায়ী আলহাজ্ব আবদুল হাকিমের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আমুচিয়া ইউনিয়নের ইমাম, মোয়াজ্জিনদের মাঝে প্রবাসী এমদাদুল ইসলামের ঈদ উপহার সামগ্রী বিতরণ জেলা প্রশাসকের নিকট বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদ’র স্মারকলিপি প্রদান বোয়ালখালীতে জোরপূর্বক জায়গা দখলের পাঁয়তারা অনেকটা অভিমান নিয়েই যেন চলে গেলেন মোহাম্মদ ইউসুফ : ক্রীড়াঙ্গনে শোকের ছায়া

আ জ ম নাছির বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় সৈয়দ শাহাব উদ্দিন শামীম এর অভিনন্দন

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :
চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে বিনা আ জ ম নাছির উদ্দীন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন । আজ ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন । শেষ দিনে একমাত্র প্রতিদ্বন্ধিতাকারী জাফির ইয়াছিন চৌধুরী তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় আ জ ম নাছির বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন । তবে সংরক্ষিত মহিলা সদস্য পদে কোন নির্বাচনের প্রয়োজন পড়ছেনা- রেখা আলম চৌধুরী ও রেজিয়া বেগম ছবি গতবারের মত এবারও বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন । ১৬ নভেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করার পর জানা যাবে এবারের নির্বাচনে কে কোন্ পদে নির্বাচন করছেন। বোদ্ধা মহলের মতে আ জ ম নাছির উদ্দিনের অনুসারিরাই আবারো বিজয় লাভ করবে বলে ধারনা করছেন । কেননা ক্রীড়াঙ্গনে তার অভিভাবকত্বই খেলার উন্নতি সাধিত হয়েছে । আগামী ২৫ নভেম্বর হবে বহুল প্রতীক্ষিত সিজেকেএস নির্বাচন যাতে ভোটাধিকার প্রয়োগ করবেন ২৫৫ জন কাউন্সিলর। ক্রীড়াপ্রেমীদের অভিমত রাজনীতির পরিসরে নয়, নির্বাচিত করতে হবে প্রকৃত ক্রীড়াসেবীদের ।
এদিকে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে বিনা আ জ ম নাছির বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থা জোন ৩.২ এর প্রেসিডেন্ট, সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক এবং দৈনিক সমর পত্রিকার সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম । অভিনন্দন বার্তায় তিনি বলেন , একজন আ জ ম নাসির উদ্দিন । শুধু চট্টগ্রাম নয় দেশের ক্রীড়াঙ্গনের অভিভাবক । চট্টগ্রামের ক্রীড়াঙ্গনকে তিনি সাজিয়েছেন নিজের মতো করে। দেশের সেরা ক্রীড়া সংস্থা এখন চট্রগ্রাম। সেটা একদিনে হয়নি। এই মানুষটি গত ১২ বছরে কী করেছেন সেটা বলার কোন দরকার নাই । সিজেকেএস নির্বাচনে আরো একবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিনা বাধায়। অভিনন্দন আমাদের অভিভাবককে। অনেক দিন বেঁচে থাকুন আমাদের মাঝে। আপনার আলোয় আলোকিত হোক দেশের ক্রীড়াঙ্গন।
আ জ ম নাছির উদ্দিনের পূর্ণ নাম আবু জাহেদ মোহাম্মদ নাছির উদ্দিন। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র। এছাড়াও তিনি চট্টগ্রাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি। এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় বিনা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন ।
নাসির উদ্দিনের জন্ম চট্টগ্রামে। বাবা সৈয়দ মঈনুদ্দিন হোসাইন ছিলেন একজন শিক্ষানুরাগি এবং মা ফাতেমা জোহরা বেগম। তিনি ১৯৭৩ সালে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং পরবর্তীতে চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ডিগ্রি পাস করেন।
আবু জাফর মোহাম্মদ নাছির উদ্দিন বিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় কর্মকান্ডে জড়িত হন। বিদ্যালয় শিক্ষার্থী হিসেবে যোগ দেন উনসত্তরের গণ অভ্যুত্থানের মিছিলে। আশির দশকের শুরুতে তিনি রাজনীতিতে সক্রিয় হন।
১৯৭৭ সালে, তিনি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি এবং একই সাথে নগর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে পর্যায়ক্রমে ১৯৮০ এবং ১৯৮২ সালে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন তিনি।
১৯৮৩ এবং ১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হন। আবু জাফর মোহাম্মদ নাছির উদ্দিন পর পর দুইবার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। নভেম্বর ২০১৩ সালে নগর আওয়ুামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন। ক্রীড়াঙ্গনে তার ভূমিকা অপরিসীম ।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD