শনিবার, ১৮ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

নোটিশ :
✆ন্যাশনাল কল সেন্টার:৩৩৩| স্বাস্থ্য বাতায়ন:১৬২৬৩|আইইডিসিআর:১০৬৬৫|বিশেষজ্ঞ হেলথ লাইন:০৯৬১১৬৭৭৭৭৭
সংবাদ শিরোনাম
২৮ কোটি টাকা ব্যয়ে চসিকের ৬ তলা নগর ভবনের নির্মাণ কাজের উদ্বোধন বাধ্যতামূলক কৃষির মাধ্যমে ২ থেকে ২.৫ কোটি লোকের কর্মসংস্থান করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নানা আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের আনন্দ সম্মিলন সম্পন্ন শ্রমিকদের ঠকিয়ে অর্থনীতির বিকাশ নিশ্চিত করা যাবে না বোয়ালখালী ফোরাম চট্টগ্রামের উদ্যোগে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ সম্পন্ন সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ব্যতিক্রমী উদ্যোগ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল সম্পন্ন বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত কালুরঘাট ফেরিতে হিট স্ট্রোকে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু তীব্র তাপদাহে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ

আগামী নির্বাচনে দলকে জয়ী করতে দক্ষিণ জেলা আ’লীগ প্রস্তুত রয়েছে

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভায় বক্তব্য রাখছেন আমিনুল ইসলাম আমিন, হুইপ সামশুল হক চৌধুরী এমপি, কবির বিন আনোয়ার, মোতাহেরুল ইসলাম চৌধুরী, মফিজুর রহমান ও অধ্যাপক ড. আবু রেজা মু: নেজামুদ্দিন নদভী এমপি।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

এস এম ইরফান নাবিল :

আজ ১৬ সেপ্টেম্বর ২০২৩ শনিবার সকাল ১০টায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির ১ম সভা কাজীর দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
জাতীয় সংগীতের মাধ্যমে, ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু সহ সকল শহীদ, ৪ জাতীয় নেতা, ৩০ লক্ষ শহীদ ও গণতান্ত্রিক আন্দোলনে প্রয়াত আওয়ামী লীগ নেতা-কর্মীদের শ্রদ্ধায় স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে সভা শুরু হয়।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, বঙ্গবন্ধু কন্যার যুগান্তকারী উন্নয়নের সুফল জনগণের দোড়গোড়ায় পৌছানোর জন্য দলীয় নেতা-কর্মীদের দায়িত্ব নিতে হবে, তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নবগঠিত কমিটির প্রশংসা করে বলেন, সাবেক ছাত্রনেতা, নবীণ-প্রবীণদের সমন্বয়ে এই কমিটি সাজানো হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ শামশুল হক চৌধুরী এমপি বলেন, দলের মধ্যে প্রতিযোগিতা থাকবে, প্রতিহিংসা নয়, আমরা মুজিবাদর্শের যারা রাজনীতি করি তারা একই পরিবারভূক্ত। কমিটি করতে গিয়ে অনেক যোগ্য নেতাও বাদ পড়তে পারে, অনেকের মধ্য থেকে সংশ্লিষ্টদের সাথে আলাপ আলোচনা করে নবীণ-প্রবীণ সমন্বয় করে এই কমিটি গঠন করা হয়েছে।
সাবেক মন্ত্রী পরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের, তিনি তরুণদের বিশেষ গুরুত্বারোপ করেন, এ সময় তিনি আরো বলেন, দেশের জনগোষ্ঠীর অর্ধেকেরও বেশি নারী, নারীর ক্ষমতায়ন, নারীর মর্যাদা বৃদ্ধিতে মাননীয় প্রধানমন্ত্রী অভূতপূর্ব অবদান রেখে আসছেন। তিনি এসময় নারীদেরকেও মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে এগিয়ে আসতে আহবান জানান।
অধ্যাপক ড. আবু রেজা মু: নেজামুদ্দিন নদভী এমপি বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমানের নেতৃত্বে দক্ষিণ জেলায় নৌকা প্রতীকের বিজয়ে একসাথে কাজ করে যেতে হবে।
সংগঠনের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রারম্ভিক বক্তৃতায় বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জ্বল ও সাংগঠনিক শৃঙ্খলা রক্ষায় সবাইকে আরো যত্নবান হওয়ার আহবান জানান।
এসময় আরো বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এস এম আবুল কালাম, সহ-সভাপতি হাবিবুর রহমান, সহ-সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি শাহজাদা মহিউদ্দিন, সহ-সভাপতি এড; মুজিবুল হক, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: কাশেম, সহ-সভাপতি মোহাম্মদ নাসির, সহ-সভাপতি আয়ুব আলী, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক এড: জহির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন মনসুর, আইন বিষয়ক সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, কৃষি ও সমবায় সম্পাদক গোলাম ফারুক ডলার, বন ও পরিবেশ সম্পাদক বোরহান উদ্দিন এমরান, মুক্তিযোদ্ধা বিষয়ক এড: আবদুর রশিদ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, স্বাস্থ্য ও জনসংখ্যা ডা: তিমির বরণ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ আঙ্গুর, সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী রনি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুর রহিম, দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, ধর্ম সম্পাদক মাহাবুবুর রহমান শিবলী, মহিলা বিষয়ক সম্পাদক খালেদা আক্তার চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আবসার উদ্দিন সেলিম, সাংস্কৃতিক সম্পাদক জয়নুল আবেদীন জুনু, উপ দপ্তর সম্পাদক মো: জসীম উদ্দিন, উপ প্রচার সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, কার্যনির্বাহী সদস্য নুরুল কাইয়ুম খান, ছিদ্দিক আহমদ বি.কম, এম এ মোতালেব সিআইপি, আ ক ম শামশুজ্জামান, দেবব্রত দাশ, মাস্টার ফরিদুল আলম, আবু সৈয়দ, অধ্যাপক ডা: নাছির উদ্দিন মাহমুদ, জান মো: সিকদার, আবদুল মালেক, শাহাদাত হোসেন, মো: নাছির উদ্দিন, মোজাহেরুল আলম চৌধুরী, অধ্যক্ষ আ ন ম সরোয়ার আলম, ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ, ডা. আ.ম.ম মিনহাজুর রহমান, আবু ছালেহ চৌধুরী, সালাউদ্দিন সাকিব, শহিদুল কবির সেলিম, গোলাম সরওয়ার মুরাদ, ইঞ্জি: মুনির উদ্দিন আহমদ, মোজাহেদ বিন কায়সার, আবদুল কাইয়ুম চৌধুরী, নঈমুল হক পারভেজ, মো: খোরশেদ আলম, রূপ কুমার নন্দী খোকন প্রমুখ।
সভার সিদ্ধান্ত সমূহ:
টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধি সৌধ এ শ্রদ্ধা নিবদেন, ধানমন্ডি ৩২ এ জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান, চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রয়াত নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা নিবেদন।
মেট্টোরেল, এলিভেটর এক্সপ্রেস ওয়ে, কর্নফুলি ট্যানেল, ফ্লাইওভার ও চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইন সহ মেগা প্রকল্প বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়।
সংগঠনকে আরো গতিশীল করার জন্য জেলা নেতৃত্বে সাংগঠনিক টিম গঠন করার সিদ্ধান্ গৃহীত হয়। অঙ্গ ও সহযোগী, ভাতৃপ্রতীম সাংগঠনিক কর্মকান্ড জোরদার করার সিদ্ধান্ত হয়।
আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় প্রতিষ্ঠিত করার লক্ষ্যে দলের ঐক্য, শৃঙ্খলা সূদৃঢ় করার সিদ্ধান্ত গৃহীত হয়।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি গঠনের পর কিছু সংবাদ মাধ্যমে অরুচিকর, ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশনে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। এই সাথে কিছু ভাড়াটে, অনুপ্রবেশকারীদের দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলা আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষন্ন করার অপচেষ্টাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।
দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ কর্নফুলি ট্যানেল ২৮ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনা উদ্বোধন করবেন। এ উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আনোয়ারায় ব্যাপক জনসমাগম করার সিদ্ধান্ত গৃহীত হয়।
সভা শেষে উপস্থিত কার্যনির্বাহী সংসদের নেতৃবৃন্দদের সম্মানে ১৫টিরও অধিক পদ দিয়ে দুপুরে আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

ফেইসবুকে নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য লিখুন


Archive

© All rights reserved © 2021 Dainiksomor.net
Design & Developed BY N Host BD